আইসিসিকে ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল মনে করুনঃ সাবেক পিসিবি চেয়ারম্যান

সম্প্রতি সিরিজ না খেলে নিউজিল্যান্ডের বিদায় নেওয়ায় উত্তপ্ত হাওয়া বইছে পাকিস্তানে। দেশটির সাবেক ক্রিকেটাররা তো ফুঁসছেনই। বসে নেই ক্রীড়া সংগঠকরাও। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আইসিসির দিকে চেয়ে থাকলেও ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাকে নিয়েই প্রশ্ন তুলেছেন সাবেক পিসিবি চেয়ারম্যান খালিদ মাহমুদ।

এদিকে জিও টিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আইসিসিকে ইন্ডিয়ান ক্রিকেট কাউন্সিল মনে করুন।’

এদিকে সিরিজ না খেলে কিউইদের আকস্মিক বিদায় নেওয়ার কারণ নিরাপত্তা-হুমকি। ঠিক কোন ধরনের নিরাপত্তা হুমকি, তা খোলাসা করেনি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তাই পিসিবি চাইছে আইসিসির বোর্ড সভায় বিষয়টি তুলতে। পাশাপাশি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের বিরুদ্ধেও অবস্থান নিতে। কিন্তু সাবেক পিসিবি চেয়ারম্যান খালিদ মনে করেন, সেখানেও এর সমাধান মিলবে না।

তিনি বলেন, আইসিসি আসলে ইন্ডিয়ান ক্রিকেট বোর্ডেরই প্রতিভূ! সে কারণেই পিসিবিকে তিনি পরামর্শ দিয়ে বলেছেন, ‘আইসিসির অপেক্ষা না করে পাকিস্তানের নিজেরই পদক্ষেপ নেওয়া উচিত। পাশাপাশি ঠিক কী কারণে ওরা সিরিজ বাতিল করেছে, কূটনৈতিক মাধ্যমে এর বিস্তারিত জানতে চাওয়া উচিত।’

জানা গেছে, পিসিবি আন্তর্জাতিকভাবে বিষয়টি মোকাবিলা করার পদক্ষেপ নিয়েছে। সমর্থন চাইতে তারা প্রভাবশালী ক্রিকেটার ও ধারাভাষ্যকারদের কাছেও দ্বারস্থ হচ্ছে।