আবেগী বার্তায় ক্রিকেটকে বিদায় জানালেন ব্রেন্ডন টেইলর

অবশেষে ব্রেন্ডন টেইলর তার ১৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন। ৩৪ বছর বয়সী জিম্বাবুয়ের সাবেক এই অধিনায়ক দেশটির অন্যতম সেরা। সোমবার আয়ারল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলবেন তিনি।

নিজের ভেরিফাইড ইন্সটাগ্রাম আইডিতে এক ছবি পোস্ট করে দীর্ঘ ক্যাপশনে টেইলর লেখেন, ‘দুঃখে ভরা হৃদয় নিয়ে আমি ঘোষণা করছি যে আগামীকাল আমার প্রিয় দেশের হয়ে শেষ খেলা হবে। ১৭ বছর ক্যারিয়ারের চড়াই-উতরাই দেখেছি। যা আমাকে বিনয়ী হতে শিখিয়েছে, আমাকে বারবার মনে করিয়েছে কত ভাগ্য করে এত বছর এই অবস্থানে ছিলাম আমি। নিজের দেশের জার্সি গায়ে মাঠে নেমে নিজের সেরাটা দেওয়া।’

আমার লক্ষ্য ছিল দলকে সবসময় ভালো অবস্থানে নিয়ে যাওয়া যখন ২০০৪ সালে আমি প্রথম সুযোগ পেলাম। আমি আশা করি সেটা করতে পেরেছি। বিশ্বজুড়ে আমি যে বন্ধুদের পেয়েছি তার জন্য আমি কৃতজ্ঞ। তোমরা সবসময় আমার সাথে থাকবে এবং আমি আশা করি নিকট ভবিষ্যতে আবার তোমাদের সঙ্গে আলাপ হবে।

জিম্বাবুয়ে ক্রিকেট, ধন্যবাদ আমাকে সুযোগ দেবার জন্য। এবং আমি আশা করি আমি আমাদের দেশকে ছোট করে হলেও গর্বিত করেছি। সতীর্থরা ও কোচরা (সাবেক ও বর্তমান), আমি হৃদয়ের গভীরতম জায়গা থেকে তোমাদেরকে ধন্যবাদ জানাই। আমি তোমাদেরকে কখনোই ভুলবো না।

সমর্থকরা, যারা এত বছর ধরে লয়াল ছিলেন আমি বলতে চাই আমি খুবই কৃতজ্ঞ। বাড়িতে আমার বন্ধু, পিতামাতা, ও আমার সবচেয়ে কাছের দুই ভাই যারা আমার গোটা যাত্রাতে ছিলে, অনেক অনেক ধন্যবাদ।

শেষমেশ আমার স্ত্রী কেলি আনে টেইলর ও আমাদের চার বাচ্চা তোমরা আমার কাছে সবকিছু। এই যাত্রা তোমাদের ছাড়া সম্ভবই ছিল না। আমি আমার জীবনের নতুন অধ্যায়ের দিকে তাকিয়ে। আমি তোমাদের সবাইকে খুব ভালোবাসি।’

এদিকে গত ২০০৪ সালে জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয় টেইলরের। ২০৪ ওয়ানডে খেলা টেইলর জিম্বাবুয়ের দ্বিতীয় সর্বোচ্চ রান (৬৬৭৭) সংগ্রাহক। শীর্ষে থাকা অ্যান্ডি ফ্লাওয়ারের রান ৬৭৮৬। ওয়ানডেতে জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরি তার (১১)।