আমার বোলিংয়ে গতি-সুইং নেই, বুদ্ধি খাটিয়েই ৩০০ উইকেটে পেয়েছিঃ পোলার্ড

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে পোলার্ড অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, কাইরন পোলার্ডকে যদি বলা হয় টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা, বোধহয় ভুল বলা হবে না। বলা হয়ে থাকে, টি-টোয়েন্টি ক্রিকেটের বড় বিজ্ঞাপন ক্যারিবীয় ক্রিকেটাররা। তাদের মধ্যে পোলার্ডের নাম থাকবে সামনের দিকেই।

সেই পোলার্ড মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে খেলার সময় গড়েছেন নতুন এক রেকর্ড। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে একমাত্র ক্রিকেটার হিসেবে ১০ হাজার রান ও ৩০০ উইকেটের মালিক হয়েছেন তিনি। এই ফরম্যাটে ৩০০ উইকেট আছেই আর মাত্র ১০ ক্রিকেটারের।

পোলার্ডের দাবি, বোলিংয়ে খুব বেশি বৈচিত্র্য ছাড়াই তিনি একাদশ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন। এক্ষেত্রে তার দাবি, ‘মাথা খাটিয়ে’ই ব্যাটসম্যানদের উইকেট শিকারের ফাঁদে ফেলেন।

পোলার্ড বলেন, ‘৩০০ উইকেটের মাইলফলক, অনেক গুরুত্বপূর্ণ। বোলিংকে বোধহয় একটু কমই গুরুত্ব দেওয়া হয়! আমি যখনই সুযোগ পাই নিজের সেরাটা চেষ্টা করি। প্রয়োজন হলে রোহিত আমাকে আরও এক ওভার করতেও দিতে পারত। তবে কখনও কখনও খেলায় এগিয়ে থাকলে তার আর প্রয়োজন নেই।’