এমবাপ্পেকে ভদ্র হতে বললেন কোচ

বর্তমান সময়ের সেরা ফুটবলার বলা হয় এমবাপ্পেকে। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ফুটবলার।

নতুন খবর হচ্ছে, মেসি, নেইমার, এমবাপ্পে, দি মারিয়া। যে দলের আক্রমণভাগে এমন তারার ছড়াছড়ি, ফ্রেঞ্চ লিগের প্রতি ম্যাচে তো তাদের প্রতিপক্ষ দলকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করার কথা। গোল–উৎসব হওয়ার কথা প্রায় প্রতি ম্যাচেই।

কিন্তু সেটি কি হচ্ছে? এই তো বুধবার লিগের পয়েন্ট তালিকার একেবারে তলানিতে থাকা দল মেসের বিপক্ষে তো কষ্ট করেই জিততে হলো তাদের। মেসি চোটের কারণে ছিলেন না সে ম্যাচে। বাকিরাও সেভাবে ভালো খেলতে পারেননি। ৯৫ মিনিটে আশরাফ হাকিমির গোলে কোনোমতে জিতে মাঠ ছেড়েছে তারা।

তীব্র স্নায়ুক্ষয়ের পর আরাধ্য গোল—হাকিমির গোলের পর উৎসবটা একটু বাঁধভাঙাই হয়েছিল পিএসজির। আর সেটিই স্বাভাবিক। কিন্তু উৎসবের মধ্যে কিলিয়ান এমবাপ্পে নাকি অঙ্গভঙ্গিতে একটু বাড়াবাড়িই করে ফেলেছিলেন। আর সেটি ভালো লাগেনি মেস কোচের। এমবাপ্পেকে তাই তিনি ‘ভদ্র’ হওয়ার পরামর্শ দিয়েছেন।

উদ্‌যাপনের সময়ে মেসের গোলকিপার আলেকসাঁদ্রে ওকিদজার সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছিলেন এমবাপ্পে। পিএসজি তারকার কোনো এক কথায় খেপে ওঠেন আলজেরিয়ান এই গোলকিপার। গোলের আগেও এমবাপ্পে-ওকিদজার মধ্যে একবার কথা–কাটাকাটি হয়েছিল।
বিজ্ঞাপন

ম্যাচ শেষেও থেকে গিয়েছিল সেসবের রেশ। এসব মাথায় রেখেই এমবাপ্পেকে ভদ্র হওয়ার আহ্বান জানিয়েছেন আন্তোনেত্তি, ‘আমি এমবাপ্পেকে ভালোবাসি। কিন্তু আপনি যদি মানুষের ভালোবাসা পেতে চান, তাহলে ও রকম ব্যবহার করলে চলবে না।’

আন্তোনেত্তির কথায় স্পষ্ট, খেলোয়াড় এমবাপ্পের প্রতি তাঁর পূর্ণ শ্রদ্ধা থাকলেও মানুষ এমবাপ্পের আচার-ব্যবহার নিয়ে তিনি বিশেষ সন্তুষ্ট নন, ‘ও আরেকটু ভদ্র হলেই পারে।’