কঠোর পরিশ্রম করো, পুরস্কার আল্লাহ তাআলাই দেবেনঃ বাবরদের ইমরান খান

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যেও ক্রিকেটারদের মনোবল চাঙ্গা করতে বাবর আজমদের সঙ্গে বৈঠক করেছেন ইমরান। এ সময় উপস্থিত ছিলেন পিসিবির নব-নির্বাচিত চেয়ারম্যান রমিজ রাজাও। পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে আরো জানা গেছে, ঘাবড়ানা নেহি হ্যায় (ভয় পেও না) পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের একটি বহুল প্রচলিত ডায়লগ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেট দলের সদস্যদের ডেকে সে কথাই আবারো বললেন তিনি। সাম্প্রতিক ঘটনাবলিতে মনোবল না হারিয়ে বরং বাবর আজমদের ভয়ডরহীন পারফরম্যান্স দেখানোর আহ্বান জানান ইমরান খান।

ওই প্রতিবেদনে আরো বলা হয়, নিউজিল্যান্ড ও ইংল্যান্ড সফর বাতিল হওয়া সত্ত্বেও খেলোয়াড়দের মনোবল রাখার আহ্বান জানান ইমরান খান। তিনি বলেন, বরং এ পরিস্থিতিতে খেলোয়াড়দের তাদের পারফরম্যান্সের মাধ্যমে প্রতিশোধ নেয়া উচিত।

সেই প্রতিবেদন থেকে জানা যায়, ১৯৯২ সালের বিশ্বকাপের কথা স্মরণ করিয়ে দিয়ে বাবর আজমকে ইমরান বলেন, অবশ্যই দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে, সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে হবে এবং সিংহের মতো খেলতে হবে।

বৈঠক শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সিনেটর ফয়সাল জাভেদ বলেন, প্রধানমন্ত্রী খেলোয়াড়দের ভারতের বিরুদ্ধে নির্ভীক ক্রিকেট খেলতে এবং প্রতিদ্বন্দ্বী দলের দেয়া সব সুযোগকে কাজে লাগাতে বলেছেন। প্রধানমন্ত্রী আরো বলেছেন, ক্রিকেটাররা কেবল কঠোর পরিশ্রমই করতে পারে এবং এর জন্য পুরস্কার দেবেন আল্লাহ তাআলা।