চাপের মুখে ভালো খেলার সৌভাগ্যটা আল্লাহ্‌ আমাকে দিয়েছেনঃ মাহমুদউল্লাহ

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাহমুদউল্লাহ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

চাপের মুখে দলের জন্য ভালো খেলার সৌভাগ্যটা হয়তো সৃষ্টিকর্তাই আমাকে দিয়েছেন, বললেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বললেন, এবার আমি অধিনায়ক। আমার যা অভিজ্ঞতা আছে তা কাজে লাগিয়ে দলের জন্য ভালো খেলার চেষ্টা থাকবে এবারও। চাপের মুখে ভালো খেলে দলের জন্য জয় ছিনিয়ে আনার জন্য লড়বো এবারও।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্তপর্বের প্রতিপক্ষরা মহাশক্তিশালী। এদের প্রত্যেককে নিয়ে আলাদা গেম প্ল্যান করা হবে, জানিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে বর্তমান র‍্যাঙ্কিং ছয় ধরে রাখার জন্য কোনো চাপ অনুভব করছেন না তিনি। বরং বড় মঞ্চে জ্বলে ওঠার লক্ষ্যে অনুশীলনে দারুণ সিরিয়াস মাহমুদউল্লাহ।

বড় মঞ্চের আগে রয়েছে ছোট একটি পর্ব। কিন্তু ওমান-স্কটল্যান্ড-পাপুয়া নিউগিনিকে পঁচা শামুক ভেবে পা কাটতে চান না মাহমুদউল্লাহ। বরং জানালেন, চূড়ান্তপর্বে উঠে মহাপরাক্রমশালী দলগুলোকে নিয়ে তার রয়েছে আলাদা আলাদা পরিকল্পনা।

এ নিয়ে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, আমি বিশ্বাস করি সেরা প্রতিপক্ষকে হারানোর জন্য সেরা ক্রিকেট খেলতে হবে। সামনে যে দল আসবে, তাদেরকে বিবেচনা করেই আমরা গেম প্ল্যান নির্ধারণ করবো। এর সাথে, আমাদের যেসব দুর্বলতা আছে তা যদি দ্রুত ঠিক করে ফেলতে পারি তবে আমাদের সম্ভাবনাও বেড়ে যাবে বহুগুণ।