তুমি এখানে কি করছোঃ নেইমারের পোস্ট

অবশেষে চোট সেরে মাঠে নেমে পিএসজির হয়ে প্রথম গোলের দেখা পেলেন ছয়বারের বর্ষসেরা ফুটবলার। আর্জেন্টাইন অধিনায়কের গোলে পেপ গার্দিওলার সিটিকে হারিয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি। এ নিয়ে ষষ্ঠবারের দেখায় সিটির বিপক্ষে প্রথম জয় পেল ফরাসিরা। আগের পাঁচ মোকাবেলায় সিটি জিতেছে তিন ম্যাচে।

অপর দুটি ম্যাচ ড্র হয়। ঘরের মাঠে সিটির বিপক্ষে পিএসজির প্রতিশোধের ম্যাচে শেষ দিকে দারুণ এক কান্ড করে বসেন মেসি। ম্যাচের যোগ করা সময়ে পিএসজির ডি-বক্সের পাশেই ফ্রিকিক পায় ম্যানচেস্টার সিটি। এসময় সিটিজেনদের বিপক্ষে স্বাগতিকদের মানবদেয়ালের নিচেশুয়ে পড়েন আর্জেন্টাইন মহাতারকা!

এদিকে ফুটবল ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা ফুটবলারকে পিএসজির মানবদেয়ালের নিচে এভাবে শুয়ে পড়া কিছুতেই মানতে পারছেন না ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রিও ফার্দিনান্দ। লিওনেল মেসির মতো ফুটবলারের জন্য এই বিষয়টি অত্যন্ত সম্মান হানিকর বলে দাবি করছেন ইংল্যান্ডের হয়ে ৮১ ম্যাচ খেলা ফার্দিনান্দ।

ম্যানচেস্টার সিটি ও পিএসজি ম্যাচ চলাকালীন সময়ে বিটি স্পোর্টসের লাইভ পোডকাস্টে নিজের ক্ষুব্ধ হওয়ার কথা জানান তিনি। ইউনাইটেড কিংবদন্তি বলেন, “ট্রেনিংয়ে যখন পচিত্তিনো (পিএসজি কোচ) এই বিষয়ে কথা বলেছিলেন, তখন পিএসজির যে কাউকে উচিত ছিল বলা- না না না। এটা মেসির সাথে হতে পারে না। এটি মেসির জন্য সম্মান হানিকর। আমি এটি করতে পারবো না।”

তিনি আরও বলেন, “যদি আমি সেই দলে থাকতাম, আমি বলতাম, শুনুন, আমি আপনার জন্য শুয়ে থাকবো। দুঃখিত, আমি তাকে এভাবে শুইয়ে রাখতে পারবো না। সে তার জার্সি নোংরা করে না! মেসি তা করেন না।”

এদিকে মেসিকে নিয়ে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে নেইমার জুনিয়র লিখেন, ‘তুমি এখানে কি করছো?’