দূর্গাপূজার আগেই মূর্তি ভাঙচুর, বাড়ানো হয়েছে সব মন্দিরের নিরাপত্তা

বাংলাদেশে বিভিন্ন সময়ের আদমশুমারিতে দেখা গেছে বাংলাদেশে হিন্দু জনগোষ্ঠির সংখ্যা কমেছে। উনিশ একান্ন সালে যে আদমশুমারি হয়েছিল তাতে বাংলাদেশে মোট জনগোষ্ঠির ২২ শতাংশ ছিল হিন্দু।

নতুন খবর হচ্ছে, চুয়াডাঙ্গায় দুর্গাপূজার প্রতিমা ভাঙচুরের অভিযোগ উঠেছে। শহরের দৌলতদিয়াড় দক্ষিণ পাড়া সার্বজনীন মন্দিরের এ ঘটনা ঘটে। শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে খবর পেয়ে ওই দুর্গা মন্দিরে পৌঁছায় পুলিশ সদস্যরা। কী কারণে এমন ঘটনা তার কারণ খুঁজতে পুলিশি কাজ শুরু হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আসন্ন দুর্গা পূজার প্রস্তুতি হিসেবে প্রতিমা তৈরির কাজ চলছে চুয়াডাঙ্গা শহরের দৌলতদিয়াড় দক্ষিণ পাড়ার দুর্গা মন্দিরে। সকালের কাজ শেষ করে মন্দির থেকে চলে যায় প্রতিমা তৈরির কারিগররা। এরপর দুপুরে প্রতিমার বিভিন্ন অংশে ভাঙাচোরার দৃশ্য দেখতে পায় স্থানীয়রা। পরে তারা পুলিশে খবর দিলে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছায়।

ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস ও সদর থানার ওসি মোহাম্মদ মহসীনসহ পুলিশের একাধিক দল।

পরিদর্শন শেষে চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, দূর্গাপূজার প্রতিমার বিভিন্ন অংশে ছোট ছোট ভাঙন ও মাটি খোঁড়ার মতো চিহ্ন দেখা গেছে। কী কারণে এমন ঘটনা ঘটতে পারে তা অনুসন্ধানে মাঠে নেমেছে পুলিশ। এছাড়া শহরের সবকটি মন্দিরে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।