পয়েন্ট টেবিলের সেরা চারে সাকিবের কলকাতা

চলতি আইপিএলের এবারের আসরে করোনার আগে ৭ ম্যাচে মাত্র ২ জয় পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স। করোনার হানায় বন্ধ হবার পর দ্বিতীয় পর্বে এসে দাপুটে সুচনা করেছে নাইটরা। প্রথম ম্যাচে জয়ের পর টানা দ্বিতীয় ম্যাচেও দাপটের সাথে জিতেছে মরগানের দল। এবার মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে হারিয়েছে নাইট রাইডার্স।

এদিকে আবু ধাবিতে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৫ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। ওপেনিংয়ে ভাল সূচনা এনে দেন রোহিত ও ডিকক। ৭৮ রানের জুটির পর ৩০ বলে ৩৩ করে ফেরেন রোহিত। ডি কক করেন ৪২ বলে ৫৪ রান। এরপর পোলার্ড ১৫ বলে ২১ করে রান আউট হয়ে ফিরলে থেমে যায় রানের গতি।

রান তাড়া করতে নেমে এদিনও ঝড়ো সূচনা করেন নাইট দুই ওপেনার শুভমান ও ভেনকটেশ আইয়ার। ৩ ওভারেই ৪০ রানের জুটির পর বুমরাহর বলে বোল্ড হয়ে ১৩ রানে ফেরেন গিল। এরপর ত্রিপাঠিকে নিয়ে বড় জুটি গড়েন আইয়ার।

আগের ম্যাচে অল্পের জন্য ফিফটি না আসলেও এবার তুলে নেন ফিফটি। তবে কিছুক্ষণ বাদেই ৩০ বলে ৫৩ রান করে ফেরেন তিনি। অধিনায়ক মরগান ৭ রানে ফিরলেও বাকি পথটা একাই পাড়ি দেন ত্রিপাঠি। ৪২ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

এই জয়ে দুই ধাপ এগিয়ে পয়েন্ট টেবিলের সেরা চারে উঠে এসেছে কলকাতা। ৯ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে এসেছে তারা। অন্যদিকে টানা দুই হারে টেবিলের ৬ নম্বরে চলে গেছে মুম্বাই। পাঁচে অবস্থান করছে রাজস্থান। টেবিলের শীর্ষে আছে দিল্লি ক্যাপিটালস।