বরখাস্ত হতে পারেন বার্সেলোনা কোচ

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, অনেকের মতে, এমনটিই হওয়ার কথা ছিল। লিওনেল মেসিকে হারিয়ে ছন্দহীন দুর্বল দলে পরিণত হবে বার্সেলোনা।

সেই ধারণা যেন সত্যিতে রূপ দিতে চলেছেন রোনাল্ড কোম্যানের শিষ্যরা। স্প্যানিশ জায়ান্টরা জয় কী জিনিস যেন ভুলেই গেল। যে কোনো দল বলে-কয়ে হারাচ্ছে তাদের।

স্প্যানিশ গণমাধ্যমের খবর, শুধু মাঠের পারফরম্যান্সেই নয়, অভ্যন্তরীণ কোন্দলও চলছে বার্সেলোনায়। সর্বশেষ গ্রানাডার সঙ্গে ১-১ গোলে ড্র করার পর অশান্তির আগুন ছড়িয়ে পড়ে সেখানে। কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে দূরত্ব বাড়ছে বার্সার বাকি অংশের। যে কোনো সময় কোম্যানকে বরখাস্ত করতে পারে বার্সা!

কোম্যানের ওপর ক্ষোভ বাড়ছে বার্সা কর্তৃপক্ষের। ক্ষোভ বাড়াই স্বাভাবিক।

কারণ এবারের লা লিগায় প্রথম চার ম্যাচ থেকে মাত্র দুটি জয় পেয়েছে বার্সা। কোনোমতে দুটি ম্যাচে হার এড়িয়ে পেয়েছে আরও দুটি পয়েন্ট। চ্যাম্পিয়নস লিগটা আরও বাজেভাবে শুরু করেছেন কাতালানরা।

প্রথম ম্যাচে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হেরেছে। সে হারে ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগে হারের হ্যাটট্রিকের মতো কদর্য রেকর্ডও হয়েছে বার্সার। আর এসব রেকর্ডই হয়েছে রোনাল্ড কোম্যানের অধীনে।

কোচ হিসেবে কোম্যানের এই যাচ্ছেতাই পারফরম্যান্সে হতাশ বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা। তার সঙ্গে কোম্যানের দ্বন্দ্ব এখন প্রকাশ্য।