বাংলাদেশ-পাকিস্তান সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই পাকিস্তান দল বাংলাদেশ সফর করবে। ৩ টি টি-টোয়েন্টি ও ২ টি টেস্ট খেলতে বাংলাদেশে আসছে পাকিস্তান। দীর্ঘ পাঁচ বছর পর আগামী নভেম্বরে বাংলাদেশের মাটিতে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন পাকিস্তানের বাংলাদেশ সফর প্রসঙ্গে গতকাল বলেছিলেন, ‘পাকিস্তান সিরিজ আয়োজন করা হবে বিশ্বকাপের পরপরই। পাকিস্তান সিরিজের পর আমাদের নিউজিল্যান্ড সফর আছে। ব্যস্ত সূচি। এই সফর নিয়ে ক্রিকেট অপারেশন্স বিভাগ পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করছে।’

আজ দুই দেশের ক্রিকেট বোর্ড সূচি প্রকাশ করেছে। আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান ও বাংলাদেশ। আর টেস্ট ম্যাচগুলি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে।

এর আগে গত ২০১৬ এশিয়া কাপে খেলতে সর্বশেষ বাংলাদেশে এসছিল পাকিস্তান। বাংলাদেশে এসে পাকিস্তান সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ২০১৫ সালে।

এদিকে নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন এই সিরিজে কোভিড প্রটোকল হবে গত দুই হোম সিরিজের মত। তিনি বলেন, ‘পাকিস্তান সিরিজেও কোভিড প্রটোকল একই রকম হবে, যেমনটি আমরা এখন পর্যন্ত করেছি (অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ)।’

পাকিস্তানের বাংলাদেশ সফরের সূচিঃ

১ম টি-টোয়েন্টি- ১৯ নভেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
২য় টি-টোয়েন্টি- ২০ নভেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা
৩য় টি-টোয়েন্টি- ২২ নভেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা

১ম টেস্ট- ২৬-৩০ নভেম্বর, ২০২১, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম
২য় টেস্ট- ৪-৮ ডিসেম্বর, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা।