বিশ্বকাপের জন্যই তাসকিন-শরিফুলের সেই উদযাপন

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তাসকিন-শরিফুল অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটাররা।

নতুন খবর হচ্ছে, ম্যাশকিন সেলিব্রেশন বা উদযাপনের মত এবার তাসকিনকে আবারও দেখা গেল উদযাপন করতে। তবে তাসকিনের সাথে এখন মাশরাফি নন, উদযাপন সঙ্গী শরিফুল ইসলাম। নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে দুইজনের উদযাপন দেখে আলোচনা চলল বেশ।

‘ম্যাশকিন’ উদযাপনের সাথে মিল রেখে কেউ একে বললেন ‘ম্যাশফুল’, কেউ আবার ‘শরিকিন’। রসিকতা আড়াল করলেও বলতে দ্বিধা নেই, তাসকিন ও শরিফুলের এই অভিনব উদযাপন বেশ নজর কেড়েছে। এবার তাসকিন খোলাসা করলেন এই উদযাপনের রহস্য।

তাসকিন জানান, অনুজ শরিফুলের কথায় তার ভাবনায় এসেছে মাশরাফির সাথে করা এই উদযাপনের কথাই। আইসিসি টি-টোয়েন্তি বিশ্বকাপকে সামনে রেখে বিশেষ কোনো উদযাপন ভঙ্গি তৈরি করতে চেয়েছিলেন শরিফুল। তাসকিনকে বললে তাসকিন ‘ম্যাশকিন’ উদযাপনকেই নতুন করে তুলে ধরেন শরিফুলের সাথে।

তাসকিন বলেন, ‘এটা আমাকে শরিফুল বলছিল বারবার- ভাই একটা সেলিব্রেশন করা দরকার, বিশ্বকাপে আমরা দুজনেই আছি। আমি বললাম- দেখ ওভাবে তো কখনও সেলিব্রেশন করা হয়নি। একবারই করা হয়েছে মাশরাফি ভাইয়ের সাথে। করলে ওটাই করতে পারিস। ও বলল- ঠিক আছে।’