বিশ্বকাপে কোনো দুর্বল দল নেই: ম্যাক্সওয়েল

অস্ট্রেলিয়ার ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে ম্যাক্সওয়েল অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনো দুর্বল দল নেই, এমনটা মনে করছেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারের মতে, বেশিরভাগ দল শিরোপা প্রত্যাশী হওয়ায় সবগুলো ম্যাচই বেশ কঠিন হবে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এই আসরে গ্রুপ-১ এ আছে অস্ট্রেলিয়া। একই গ্রুপে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও বাছাইপর্ব থেকে উঠে আসা যেকোনো দুই দল।

ম্যাক্সওয়েল বলেন, ‘বিশ্বকাপে কোনো দুর্বল দল নেই এবং আমরা সেটা জানি। নিজেদের দিনে আমরা যে কাউকে হারিয়ে দিতে পারি। দুটি গ্রুপই বেশ কঠিন। যদিও এটা কোনো বিষয় না। যেহেতু বিশ্বকাপে দুর্বল দল নেই, তাই সবগুলো ম্যাচই আমাদের জন্য কঠিন।’

একইসঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার মূলমন্ত্রও বাতলে দিলেন ম্যাক্সওয়েল। বিধ্বংসী এই ব্যাটসম্যানের মতে, আসরের শুরু থেকেই জয়ের মধ্যে থাকলে এই শিরোপা জেতাটা সহজ হবে যে কোনো দলের। ফর্মে থাকা ব্যাটসম্যান বা বোলাররা সহজেই প্রেক্ষাপট বদলে দিতে পারবেন, বিশ্বাস ম্যাক্সওয়েলের।