বিশ্বকাপে নিজের লক্ষ্যে জানালেন লিটন দাস

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে লিটন দাস অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, এক সাক্ষাৎকারে হাজির হন লিটন দাস।তাঁকে প্রশ্ন করা হয়।

বিশ্বকাপে দলের মূল ওপেনার হিসেবে আপনার ভূমিকা কি হবে?

লিটন দাস: আপনি দেখেন টি-টোয়েন্টি খেলাটা কিন্তু কম সময়ের। দল চায় ওপেনাররা যেন ভাল শুরু করে, আমার ভূমিকা হবে ভালো শুরু এনে দেওয়া।

ওপেনারদের অ্যাঙ্কর রোল বা আগ্রাসী কোন ভূমিকায় দেখা যাবে?

লিটন: বিষয়টা হচ্ছে সবাইকে ম্যাচের পরিস্থিতি বুঝে খেলতে হবে। এখানে কোন লিখিত কিছু নাই যে আজ এভাবে খেলতে হবে, কাল আরেকভাবে। আমাদেরকে পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে, শুধু আমার জন্য না সবার জন্যই এটা প্রযোজ্য।

মিরপুরের উইকেটে খেলে বিশ্বকাপের প্রাণবন্ত উইকেটে মানিয়ে নেওয়া কঠিন হবে না?

লিটন: আমরা সেখানে সাত-আট দিন আগে যাব। একটা ক্যাম্প হবে। আমার মনে হয় ওই সময়ে মানিয়ে নিতে পারব। দুবাই, আবুধাবিতে আগেও খেলেছি। আমার মনে হয় না মানিয়ে নিতে খুব বেশি সমস্যা হবে।

আগের ভুলগুলো সম্পর্কে কতটা সতর্ক?

লিটন: সব খেলোয়াড়ই ভুল করে। কেউই বলতে পারে না যে আমি কাল ১০ রান করব বা একদম নিখুঁত ইনিংস খেলব। কোন একদিন হয়ত একজন ব্যাটসম্যান কিছু ভুল করার পরও সেঞ্চুরি করে ফেলতে পারে আবার আরেকজন খুব নির্ভুল খেলেও হুট করে আউট হয়ে যেতে পারে। ক্রিকেট এমন একটা খেলা যেখানে অনেক বেশি চিন্তা করলে, অনেক গবেষণা করলে বোকাও বনে যেতে হবে। তাই যতটা সম্ভব মুক্তমনে খেলা যায় তত ভালো।

সূত্র, ডেইলি স্টার