বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে অনন্য রেকর্ড গড়লেন পোলার্ড

পোলার্ড মাঠে নামা মানেই ব্যাটে রানের ফুলঝুরি। বিশাল বিশাল ছক্কা গ্যালারিতে আছড়ে পড়া। আইপিএলে গতকাল মঙ্গলবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলতে নেমে রেকর্ড গড়লেন ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রান ও ৩০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করলেন পোলার্ড।

এদিন পঞ্জাব কিংসের বিরুদ্ধে আবু ধাবিতে খেলতে নেমেছিলেন পোলার্ড। সেই ম্যাচে পঞ্জাব অধিনায়ক কে এল রাহুল ও তারকা ক্রিকেটার ক্রিস গেইলের উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই এই মাইলস্টোন স্পর্শ করেন পোলার্ড। টি-টোয়েন্টি ফর্ম্যাটে মোট ৫৬৫ ম্যাচ খেলে এই নজির গড়লেন ৩৪ বছরের এই ক্রিকেটার। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে পোলার্ডের নামের পাশে ১১ হাজারেরও বেশি রান রয়েছে।

টি-টোয়েন্টি ফর্ম্যাটে বিশ্ববন্দিত ক্রিকেটার পোলার্ড। আইপিএল ছাড়াও বিশ্বের বিভিন্ন প্রান্তে নানান ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলেন তিনি। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলা পোলার্ড বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্স, মেলবোর্ন রেনেগেডসে খেলেছেন।

এছাড়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ ট্রাইডেন্টসে, ত্রিনবাগো নাইট রাইডার্সে খেলেছেন। বাংলাদেশে খেলেছেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। এছাড়া পাকিস্তানে পেশােয়ার জালমি ও করাচি কিংসের মতো দলের হয়ে খেলেছেন।

এই মুহূর্তে সংযুক্ত আমিরশাহিতে আইপিএল খেলছেন পোলার্ড। এরপর সেখানেই আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই বিশ্বকাপে ক্যারিবিয়ান ক্রিকেট দলের অধিনায়ক হিসেবেও দেখা যাবে পোলার্ডকে।