ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে আইসিসির সঙ্গে কথা বলেছি : উসমান খাজা

ভারত- পাকিস্তান খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, দুই দিন আগেই তিনি বলেছিলেন, বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে ক্রিকেট মোড়লরা সহজেই সিরিজ বাতিল করে দেয়। কিন্তু টাকার লোভে ভারতের সঙ্গে তারা এমন করতে পারে না। এবার সেই উসমান খাজা মুখ খুললেন বহুদিন ধরে বন্ধ থাকা ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে। দুই দেশের বৈরি রাজনৈতিক সম্পর্কের কারণে ২০১২ সাল থেকে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। খাজার মতে, আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে বড় সমস্যা হলো দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের অনুপস্থিতি।

পাকিস্তানি বংশোদ্ভুত এই অস্ট্রেলিয়ান ক্রিকেটার নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট সম্পর্কে যা আমি সবচেয়ে বেশি মিস করি তা হল ভারত-পাকিস্তান ম্যাচ। আমার বাবা এই দুই দলের ম্যাচ দেখার জন্য উন্মুখ হয়ে থাকতেন। এই ম্যাচগুলো আর হয় না বলে আমার খুব বিরক্ত লাগে। আমি মনে করি এটাই সবচেয়ে বড় বিষয়, যেটাকে ক্রিকেট মিস করে। যদি আমরা উভয় দেশকে আবার খেলতে দেখি তাহলে দারুণ একটা ব্যাপার হবে।’

ভিডিওবার্তার এক পর্যায়ে উসমান খাজা স্মরণ করেন ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে সাবেক পাকিস্তানি পেসার মোহাম্মদ আমিরকে ভারত অধিনায়ক বিরাট কোহলির ব্যাট উপহার দেওয়ার ঘটনাটি। তার মতে, ক্রিকেটই সকল বৈরিতার অবসান ঘটাতে পারে। বাঁহাতি এই ব্যাটার আরও বলেছেন, ‘এই বিষয়টা নিয়ে আমি আইসিসির সঙ্গে কথা বলেছি।