মুশফিকদের বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন বিশ্বকাপজয়ী আকবর

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মুশফিক অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

ক্রিকেট দুনিয়ায় যখন টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা বেজে উঠেছে, তখন চট্টগ্রামে চলছে বাংলাদেশ ‘এ’ দল এবং বিসিবি হাই পারফর্মেন্স ইউনিটের (এইচপি) মধ্যকার লাল ও সাদা বলের সিরিজ। ইতোমধ্যেই দুটি চার দিনের ম্যাচ শেষ হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ ২ এবং ৪ অক্টোবর। ওই সিরিজে খেলবেন মুশফিকুর রহিমসহ জাতীয় দলের ক্রিকেটাররা। সিনিয়রদের বিপক্ষে খেলতে মুখিয়ে আছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলী।

বিসিবির পাঠানো ভিডিওবার্তায় আকবর আলী বলেন, ‘এই সিরিজে আমাদের জাতীয় দলের অনেক খেলোয়াড়রাই খেলছেন, এটা আমাদের জন্য ভালো একটা সিরিজ হতে যাচ্ছে, কারণ একসঙ্গে এতজন সিনিয়র প্লেয়ার খেলবেন। আমরা লংগার ভার্সগুলো খেললাম। লংগার ভার্সনের খেলাগুলোও আমাদের জন্য ভালো হয়েছে। যদিও দুটি ম্যাচ ড্র হয়েছে, তারপরেও এটাকে আমি আমাদের জন্য খুব ভালো ফলাফল বলব। আর যেহেতু ওয়ানডেতে আরও বেশি পরিমাণে জাতীয় দলের প্লেয়াররা যুক্ত হচ্ছেন, এটা আমাদের জন্য বাড়তি প্লাস পয়েন্ট। তাদের সাথে সচরাচর আমাদের ম্যাচ খেলার সুযোগ হয় না। এই সুযোগটাই আমরা নিতে চাইব।’

সিনিয়র ক্রিকেটারদের বিপক্ষে খেলাটা নিজেদের জন্য পরীক্ষা হতে যাচ্ছে বলে মনে করেন আকবর, ‘যদিও এতজন সিনিয়র প্লেয়ারদের বিপক্ষে আমরা খেলবে, আমাদের মূল লক্ষ্যই থাকবে… অবশ্যই আমরা যখন মাঠে নামি জেতার জন্যই নামি।