মোস্তাফিজ-তিয়েগীর দুর্দান্ত বোলিংয়ে রাজস্থানের অবিশ্বাস্য জয়

গতকাল রাতে শ্বাসরুদ্ধকর ম্যাচে মোস্তাফিজ-তিয়েগীর দুর্দান্ত বোলিংয়ে পাঞ্জাব কিংসকে ২ রানে হারিয়ে দুর্দান্ত জয়ে দুবাই পর্ব শুরু করল রাজস্থান রয়্যালস। টুর্নামেন্টের ৩২তম ম্যাচে আগে ব্যাট করতে নেমে ১৮৫ রানে অলআউট হয় রাজস্থান। জবাবে ৩ উইকেটে ১৮৩ রানে আটকে যায় পাঞ্জাব।

এদিকে রান তাড়া করতে নেমে ওপেনিংয়ে দারুণ সূচনার পর ম্যাচ জিততে শেষ দুই ওভারে মাত্র ৮ রান প্রয়োজন ছিল পাঞ্জাবের। ক্রিজে ছিলেন পুরান ও মার্করাম। হাতে ছিল ৮ উইকেট। ১৯তম ওভারে বোলিংয়ে এসে মাত্র ৪ রান দেন মোস্তাফিজ। একটি উইকেটের সম্ভাবনাও জাগিয়েছিলেন। কিন্তু স্যামসের ক্যাচ মিসে উইকেট পাওয়া হয়নি। এতেও শেষ ওভারে নেন ম্যাচ।

এরপর শেষ ওভারে চমক দেখান ২০ বছর বয়সী কার্তিক তিয়েগি। প্রথম বল দেন ডট, দ্বিতীয় বলে ১ রান নেন মার্করাম। তৃতীয় বলে তুলে নেন পুরানকে। চতুর্থ বলে হুদাকে ডট দেয়ার পর পঞ্চম বলে তাকেও আউট করেন। শেষ বলও ডট দিয়ে রাজস্থানকে ২ রানের অবিশ্বাস্য জয় এনে দেন কার্তিক তিয়েগি।

তার আগে রাজস্থান ফিল্ডারদের দুর্দান্ত ক্যাচ মিসের মহড়ায় দারুণ শুরু করে পাঞ্জাব। অধিনায়ক লোকেশ রাহুল তিনবার জীবন পেয়ে করেন ৩৩ বলে ৪৯ রান। প্রথমবার লুইসের ক্যাচ মিসের পর দ্বিতীয়বার ক্যাচ মিস করেন রিয়ান পরাগ।

তৃতীয়বার মোস্তাফিজের বলে ক্যাচ মিস করেন সাকারিয়া। এতেই ১২০ রানের ওপেনিয় জুটি গড়েন রাহুল ও আগারওয়াল। রাহুলের বিদায়ের পর আগারওয়াল ফেরেন ৪৩ বলে ৬৭ রান করে। শেষে মার্করাম ২৬ রানে অপরাজিত থাকলেও দলকে জেতাতে পারেননি।