সাফ চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণা

চলতি বছরের আগামী ১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে এলিটা কিংসলেকে ছাড়াই মালদ্বীপ যাচ্ছে বাংলাদেশ দল। ফিফা ও এএফসি থেকে ছাড়পত্র না পাওয়ায় নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি ফরোয়ার্ডকে পাচ্ছে না বাংলাদেশ। শেষ দিন পর্যন্ত ট্রেনিংয়ে থাকলেও তাকে ছাড়া সোমবার সন্ধ্যায় ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাংলাদেশ স্কোয়াড: শহীদুল আলম, আনিসুর রহমান, আশরাফুল ইসলাম রানা, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, রিয়াদুল হাসান, ইয়াসিন আরাফাত, রাজাউল করিম, সোহেল রানা, সাদউদ্দিন, বিপ্লব আহমেদ, জামাল ভূঁইয়া, রাকিব হোসেন, সুমন রেজা, তারিক রায়হান কাজী, মাহবুবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, মোহাম্মদ আতিকুর রহমান ফাহাদ, জুয়েল রানা, টুটুল হোসেন বাদশা ও হৃদয়।

এদিকে মালদ্বীপে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে নেই গ্রুপ পর্ব। পাঁচ দলের এ টুর্নামেন্টে প্রতিটি দল একে অপরের সঙ্গে খেলবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল যাবে ফাইনালে।

উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। র‌্যাংকিংয়ে শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে থাকা লাল-সবুজের দল জয় দিয়ে মিশন শুরু করতে আশাবাদী।