২৩ বছরে পা দিলেন রশিদ খান

আফগানিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে রশিদ খান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, স্পিন সুপারস্টার রশিদ খানের আন্তর্জাতিক ক্যারিয়ার এখন শঙ্কায়। আবারও তার জাতীয় দলে ফেরা হবে কি-না, বিশ্বকাপ খেলতে পারবেন কি-না- সবই অনিশ্চিত। কিন্তু বিশ্বজুড়ে যেকোনো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ২৩ বছর বয়সী এই স্পিন তারকার চাহিদা আকাশচুম্বী। আজ ২০ সেপ্টেম্বর রশিদ ২৩ বছরে পা দিয়েছেন। কিন্তু তার আসল বয়স কত?

যুবদল থেকে রশিদ যখন জাতীয় দলে এলেন, তখনও অনেকদিন তার বয়স ছিল ১৯! রশিদের ‘১৯ বছর বয়স’ নিয়ে একসময় সোশ্যাল মিডিয়ায় প্রচুর হাসি-তামাশা হয়েছে। এবারের জন্মদিনে রশিদকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফো। তাদের পোস্টে মেনশন করা হয়েছে রশিদের টুইটার আইডিটি, যার ইউজারনেমের সাথে আছে ‘১৯’।

ওই পোস্টে কমেন্ট করেছেন কিউই তারকা অলরাউন্ডার জিমি নিশাম। ‘১৯’ সংখ্যাটিকে নিয়ে তিনি মজা করে লেখেন, ‘প্রথমে আমি সংখ্যাটাকে পড়েছিলাম ১০, আর ভাবছিলাম- হ্যাঁ বয়স বোধহয় আরো কমছে!’