আইপিএলের অভিজ্ঞতা বাংলাদেশ দলে ছড়িয়ে দিতে চান মুস্তাফিজ

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মুস্তাফিজ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচ দিয়ে আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু করবেন মুস্তাফিজুর রহমান। প্রথম পর্বে দলটির অন্যতম সেরা পারফর্মার ছিলেন এই কাটার মাস্টার।

প্রথম পর্বে ৭ ম্যাচে ৮ উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই পেসার। মুস্তাফিজ এক সাক্ষাৎকারে জানিয়েছেন, আইপিএলের অভিজ্ঞতা বাংলাদেশ দলের ক্রিকেটারদের মধ্যে ছড়িয়ে দিতে চান তিনি।

এই আরব আমিরাতেই অক্টোবরে থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মুস্তাফিজ মনে করেন এই অভিজ্ঞতা বাংলাদেশ দলের পারফরম্যান্সে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কারণ আরব আমিরাতে খেলার অভিজ্ঞতা নেই বাংলাদেশ দলের বিশ্বকাপ স্কোয়াডে থাকা খুব বেশি ক্রিকেটারের।

মুস্তাফিজ বলেছেন, ‘এটা আমার প্রস্তুতির জন্য দারুণ সুযোগ কারণ এখান থেকে ফেরার পরই বিশ্বকাপ। আমি আমার দলের অন্য সদস্যদের সঙ্গে উইকেট কেমন হবে সেটা ভাগ করে নিতে পারবো। আমার সব সতীর্থ আইপিএলে খেলে না। তাই আমি আমার অভিজ্ঞতা তাদের সঙ্গে ভাগ করে নিতে পারবো এবং আমি আশাবাদী এটা আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

আইপিএলে বরাবরই অল্প মূল্যে বিক্রি হন বাংলাদেশের ক্রিকেটাররা। সেই সঙ্গে টাইগার ক্রিকেটারদের রিটেনশন করাতেও আগ্রহ থাকে না ফ্র্যাঞ্চাইজিগুলোর। মুস্তাফিজ জানিয়েছেন এগুলো তার হাতে নেই। নিজের পারফরম্যান্সেই তাই মনোযোগ রাখতে চান বাংলাদেশের এই পেসার।