আইপিএলের স্মরণীয় মুহূর্ত হতে যাচ্ছে মুম্বাই-চেন্নাই ম্যাচ

প্রাণঘাতী করোনা পরিস্থিতির শক্ত চৌকাঠকে সহজ করে দেখতে শুরু করেছে বিশ্ব। ধীরে ধীরে এই পরিস্থিতির সাথেই মানিয়ে নিচ্ছে সবাই, এমনকি খেলার জগতেও তেমনটাই। ঠিক সেরকম ঘটনা ঘটেছে আইপিএলেরও। করোনা বিরতি শেষে ফেরা আইপিএলে গ্যালারিতে ফিরছে দর্শক।

এদিকে ভারতের আইপিএল চলে গেছে সংযুক্ত আরব আমিরাতে। করোনাভাইরাস শঙ্কায় স্থগিত হয়ে যাওয়া কুড়ি ওভারের প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব হবে মরুর দেশে। ১৯ সেপ্টেম্বর পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও তিনবারের ‍চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শুরু হবে ‍আইপিএল। দুবাইয়ের এই ম্যাচ দিয়েই ২০১৯ সালের পর প্রথমবার আইপিএলে ফিরবে দর্শক।

আজ (বুধবার) আইপিএল গভর্নিং কাউন্সিল বিষয়টি নিশ্চিত করেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, ‘আইপিএলের স্মরণীয় মুহূর্ত হতে যাচ্ছে এই ম্যাচটি (মুম্বাই-চেন্নাই)। ভয়াবহ করোনা পরিস্থিতির পর ভক্তদের স্টেডিয়ামে স্বাগত জানাতে যাচ্ছে আইপিএল।’

অবশ্য পুরো গ্যালারি ভরে ওঠার সুযোগ নেই। ‘সীমিত পরিসরে’ দর্শক ফেরাচ্ছে আইপিএল। একই সঙ্গে দর্শক ফেরাতে মানতে হচ্ছে সংযুক্ত আরব আমিরাত সরকারের করোনা প্রটোকল। ভারতীয় ঘরোয়া প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব হবে দুবাই, আবুধাবি ও শারজায়।