আকবরের ব্যাটিং নৈপুণ্যে মমিনুলদের ছাড়িয়ে গেল এইচপি

নতুন খবর হচ্ছে, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের মাহমুদুল হাসান জয় ও আকবর আলীর ফিফটিতে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ঝলমলে দিন কাটিয়েছে বিসিবির এইচপি দল। ৬ রানের লিড পেয়েছে তারা। দুই ব্যাটসম্যান ফিফটি পেলেও মাত্র ৩ রানের জন্য হাফ সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন তৌহিদ হৃদয়।

এই তিন তরুণের দারুণ ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৮ উইকেটে ২৩৭ রান তুলেছে এইচপি দল। এর আগে বাংলাদেশ ‘এ’ দলকে ২৩১ রানে আটকে দেয় দেশের উদীয়মান ক্রিকেটাররা।

চট্টগ্রামে হাতে ১ উইকেট রেখে ২২৩ রানে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ‘এ’ দল। তাদের ইনিংস বেশিদূর এগোয়নি। আগের দিন ৫ উইকেট নেওয়া হাসান মুরাদ শেষ উইকেটটি নিয়ে প্রতিপক্ষকে ২৩১ রানে গুটিয়ে দেন। ৫৫ রানে ৬ উইকেট পেয়েছেন বাঁহাতি স্পিনার।

এইচপির ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি। পারভেজ হোসেন ইমন (৪) ও তানজিদ হাসান তামিম (১১) দ্রুত সাজঘরে ফেরেন। তিনে নেমে শাহাদাত হোসেন দিপু রানের খাতা খুলতে পারেননি। এরপর তৌহিদ হৃদয়কে নিয়ে ধাক্কা সামলে নেন জয়। এ সময় তিনি হাফ সেঞ্চুরি তুলে নিলেও হৃদয় ৩ রানের আক্ষেপে পোড়েন।

এরপর দলের হাল ধরেন আকবর ও আনিসুল ইসলাম। আকবর ৫১, আনিসুল ৩৫ রান করেন। মাঝে ৭৩ রান করে সাজঘরের পথ ধরেন জয়। রেজাউর রহমান ও তানবীর ইসলাম অপরাজিত থেকে দিন শেষ করেছেন।