আমরা বিশ্বকাপ জিতব: রশিদ খান

আফগানিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে রশিদ খান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, আফগানিস্তানের সবচেয়ে বড় তারকা রশিদ খান আসন্ন বিশ্বকাপের আগে আইসিসির এক সাক্ষাৎকারে জানিয়েছেন, বিশ্বকাপ জয়ের জন্য তাদের আকাঙ্ক্ষা ও আত্মবিশ্বাসের কথা।

স্বল্প সময়েই ক্রিকেট বিশ্বকে বেশ চমক দিয়েছেন আফগানিস্তান ক্রিকেট দল। দলটির সবচেয়ে বড় তারকা রশিদের মতে গত ১০ বছরে তারা যথেষ্ট অর্জন করেছে। রশিদের মতে, এই অর্জনের মধ্যে সবচেয়ে বড় ছিল টেস্ট স্ট্যাটাস প্রাপ্তি।

রশিদ মনে করিয়ে দিয়েছেন, তাদের চলার পথ মোটেও সহজ ছিল না। আফগানিস্তান ক্রিকেট যখন যাত্রা শুরু করেছিল, তখন তাদের তেমন কোনো সুযোগ-সুবিধা ছিল না। তবুও চেষ্টা ও মেধার প্রতিফলন ঘটিয়ে তারা এখন ক্রিকেট বিশ্বে জায়গা করে নিয়েছেন।

রশিদের ভাষায়, “গত ১০ বছরে দল হিসেবে আমরা অনেক কিছু অর্জন করেছি। আমরা যেখান থেকে উঠেছিলাম, সেখানে আমাদের তেমন কোনো সুবিধা ছিল না। এমন একটা জায়গা থেকে এসে আমরা এখন বিশ্বকাপ খেলছি। সব দলেরই স্বপ্ন থাকে টেস্ট খেলার এবং আমরা এখন টেস্টও খেলছি। আমরা অনেক কিছু অর্জন করেছি।

রশিদ জানান, তাদের পরবর্তী লক্ষ্য বিশ্বকাপ জয় করা। তার বিশ্বাস আছে, নিকট ভবিষ্যতেই তারা বিশ্বকাপ জয় করতে পারবেন। এই লেগ স্পিনার বলেন, তার মনে হয় টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের সামর্থ্যই তাদের সবচেয়ে বেশি।

তিনি বলেন, “আমাদের লক্ষ্য ছিল যে ভবিষ্যতে একদিন আমরা বিশ্বকাপ জয়ের সামর্থ্যও অর্জন করব, বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এটিই আমাদের সবার লক্ষ্য, আমাদের সব খেলোয়াড়দের স্বপ্ন এবং এই লক্ষ্য অর্জনের সামর্থ্য আমাদের আছে এখন। আমাদের নিজেদের ওপর এবং আমাদের দক্ষতার ওপর বিশ্বাস আছে। আমি নিশ্চিত যে ভবিষ্যতে আমরা এই লক্ষ্যও পূরণ করতে যাচ্ছি।”