ইপিএলে খেলতে নেপালে তামিম-আফ্রিদি

এবার নেপালের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) খেলতে নেপালে পৌঁছেছেন টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও পাকিস্তান সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। আজ বিকেলে নেপালের কাঠমুন্ডু বিমানবন্দরে পৌছেন দুই তারকা। এই সময় নেপারের সংস্কৃতির আদলে তাদের স্বাগত জানানো হয়।

এদিকে ইপিএলে খেলত শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোর ৪টা ২৫ মিনিটে নেপালের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন তামিম। এরআগে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না বলেই জানিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

বাংলাদেশ থেকে নেপালের বিমানপথ যাত্রা ঘণ্টা দেড়েকের। কিন্তু করোনা ভাইরাস পরিস্থিতির কারণে ফ্লাইট বন্ধ থাকায় সরাসরি কাঠমাণ্ডু যেতে পারেননি তামিম। ফলে কাতার হয়ে নেপালের রাজধানীতে পৌঁছতে প্রায় বিকেল হয়ে যায়। টুর্নামেন্টে তামিমের দল ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স। তামিমের সঙ্গে বিদেশি ক্রিকেটাররা হচ্ছেন শ্রীলঙ্কার অবসর নেয়া দুই ক্রিকেটার উপুল থারাঙ্গা ও ধামিকা প্রাসাদ। ২৬ সেপ্টেম্বর প্রথম ম্যাচে মাঠে নামবে তামিমরা।

কাঠমান্ডু কিংস ইলেভেনের হয়ে খেলার বিষয়ে নথিভুক্ত করা হয়েছে আফ্রিদিকে। তিনি দুই ম্যাচ খেলবেন দলটির হয়ে। পাশাপাশি নেপালের জন্য নিজের ফাউন্ডেশনের মাধ্যমে কিছু করতেই তিনি সেখানে গেছেন। শনিবার ত্রিভুবন ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। কিংস ইলেভেন খেলবে ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে।