ইপিএলে নিজেকে প্রমাণ করতে মুখিয়ে আছেন তামিম

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তামিম অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলতে তামিম ইকবাল এখন নেপালে। প্রথমবারের মত নেপালে খেলতে গিয়ে বেশ উচ্ছ্বসিত বাংলাদেশের এই ওপেনার। চোট কাটিয়ে ইপিএল দিয়ে মাঠে ফেরার অপেক্ষায় থাকা তামিম ভালো খেলতে মুখিয়ে আছেন।

ইপিএলে খেলতে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোরে দেশ ছাড়েন তামিম। ফ্লাইট জটিলতায় স্বল্প দূরত্বের পথ পাড়ি দিতে হয় প্রায় ৮ গুণ বেশি সময় ব্যয় করে।

নেপালে পৌঁছে ক্রিকেটিং নেপালকে দেওয়া সাক্ষাৎকারে তামিম বলেন, ‘নেপালে আসা নিয়ে খুব রোমাঞ্চিত ছিলাম। আগে কখনও নেপাল আসা হয়নি। অনেক সুন্দর একটি দেশ। ২০১৪ বিশ্বকাপে বাংলাদেশে নেপালের বিপক্ষে একবার খেলার সৌভাগ্য হয়েছিল। ইপিএল খেলতে মুখিয়ে আছি। প্রথম ম্যাচের দিকে দৃষ্টি রাখছি। আশা করছি ভালো একটি টুর্নামেন্ট হবে। আমার দলের হয়ে ভালো পারফরম্যান্স করতে চাই।’

ইপিএলে তামিম খেলবেন ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে। নেপালের ক্রিকেট নিয়ে বেশি জানাশোনা না থাকলেও তামিম খুশিই হয়েছিলেন ইপিএলে খেলার প্রস্তাব পেয়ে। নেপালে খেলার সুযোগকে নতুন চ্যালেঞ্জ হিসেবে দেখছেন তিনি।

তামিম বলেন, ‘নতুন চ্যালেঞ্জ, প্রস্তাব পেয়ে খুশিই হয়েছিলাম। সত্যি বলতে নেপালের ক্রিকেট নিয়ে খুব বেশি কিছু জানি না। তাদের বিপক্ষে একটি ম্যাচই খেলেছি। সন্দ্বীপ লামিচানে বিপিএল খেলতে এসেছি, তাকে আমি চিনি। তাদের আরও কয়েকজনকে চিনি। তবে খুব বেশি জানাশোনা নেই।’

তামিম স্বেচ্ছায় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেও নিজেই নিয়েছেন নেপালে খেলার সিদ্ধান্ত। দীর্ঘ সময় পর এই টুর্নামেন্ট দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরতে যাওয়া তামিম নিজের সেরাটাই দিতে চান।