ইপিএল খেলতে ভোরে দেশ ত্যাগ করবেন তামিম

আসন্ন এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে আগামীকাল শুক্রবার ভোরে নেপালের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ‌ইনজুরির কারণে দীর্ঘদিন দলের বাইরে তামিম। মাঝে পেরিয়ে গেছে তিনটি টি টোয়েন্টি সিরিজ। তাহলে কেন এর মধ্যে নেপালের লিগে খেলতে যাওয়া তামিমের।

এটাও আসলে তার ইনজুরি পুনর্বাসন প্রক্রিয়া। এই লিগে তামিম কেমন খেলে, তার উপর নির্ভর করবে তামিমের ভবিষ্যত সিরিজের ব্যাপারগুলো। এমনটিই জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

গত এক মাস পুনর্বাসন প্রক্রিয়া মেনে অনেকটাই ফিট হয়ে উঠেছেন তামিম। এ কারণেই এভারেস্ট টি-টোয়েন্টিতে খেলতে যাচ্ছেন তিনি। যদিও বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী জানালেন, এই লিগে খেলার পর তামিমের ফিটনেসের আসল অবস্থা বোঝা যাবে।

এদিকে এভারেস্ট টি-টোয়েন্টি লিগ তামিমের পুনর্বসান প্রক্রিয়ার অংশ। দেবাশিষ চৌধুরী বলেন, ‘আমাদের সাথে তামিমের যে পরিকল্পনা করা হয়েছে, তাতে এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলাটা পুর্নবাসন প্রক্রিয়ার অংশ। এতে বোঝা যাবে স্কিল এবং অন্যান্য বিষয় কীভাবে মানিয়ে নিচ্ছে। এ খেলার ফিট থাকার ওপর ওপর নির্ভর করবে আমরা কী সিদ্ধান্ত নিব।”