একাদশে জায়গা হারাচ্ছেন ১৬ কোটি’র মরিস!

দক্ষিণ আফ্রিকার আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে ক্রিস মরিস অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, আইপিএলের ১৪তম আসরের সবচেয়ে দামি খেলোয়াড় দক্ষিণ আফ্রিকার ক্রিস মরিস। তাকে ১৬ কোটি টাকা দিয়ে কিনেছে রাজস্থান রয়্যালস। কিন্তু নাম কিংবা দাম কোনোটার প্রতিই সুবিচার করতে পারছেন না তিনি। সংযুক্ত আর আমিরাতে চলমান আসরটির দ্বিতীয় পর্বে নিজেকে হারিয়ে খুঁজছেন এই অলরাউন্ডার।

বুধবার (২৯ সেপ্টেম্বর) গুরুত্বপূর্ণ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হয়েছিল রাজস্থান। শেষ পর্যন্ত ৭ উইকেটের ব্যবধানে হেরেছে কুমারা সাঙ্গাকারার শীর্ষরা। এতে শেষ চারে উঠার পথ কঠিন হয়ে গেলো পিংক জার্সিধারীদের।

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে চার ওভারে ৫০ রান দিয়েছেন মরিস। পরাজয়ের পেছনে এটা অন্যতম কারণ ছিল। ব্যাট হাতেও নিষ্প্রভ তিনি। চলতি মৌসুমে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ছয় ইনিংসে তার রান ৬৭ এবং উইকেট ১৪টি। আর দ্বিতীয় পর্বে মাত্র ১টি উইকেট পেয়েছেন। তাই অবধারিতভাবে তার পারফরম্যান্সে সন্তুষ্ট হতে পারছেন না কোচ সাঙ্গাকারা। সে কথা স্বীকারও করেছেন।

গতকাল ম্যাচ শেষে ব্রিফিংয়ে সাঙ্গাকারা বলেন, ‘মরিস টুর্নামেন্টের প্রথম পর্বে দারুণ পারফর্ম করলেও আমিরাত পর্বে সে নিয়মিত হতাশ করে যাচ্ছে। এটা তারও বোঝার কথা। ব্যাঙ্গালুরুর বিপক্ষে চার ওভারে ৫০ রান দিয়েছে এবং তার শেষ ওভারটি ছিল টার্নিং পয়েন্ট। মূলত সেটির কারণেই আমরা ম্যাচ থেকে ছিটকে যাই।’

পরবর্তী ম্যাচে একাদশে জায়গা হারাতে পারেন মরিস। এমনটাই ইঙ্গিত দিলেন কোচ। বলেন, ‘আগামী ম্যাচে ভেবেচিন্তে একাদশ সাজাবো।