একাদশে ৩ পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে মুস্তাফিজরা

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মুস্তাফিজ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরে নিজেদের দশম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস। আসরের ৪০তম ম্যাচে রাজস্থানের প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ।

ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্যাঞ্জু স্যামসন। এই ম্যাচে দলটির একাদশে এসেছে তিনটি পরিবর্তন।

চোটের কারণে একাদশে নেই সর্বশেষ জয়ের অন্যতম নায়ক কার্তিক তিয়াগি। তার বদলে সুযোগ পেয়েছেন জয়দেব উনাদকাট। ফিট হয়ে একাদশে ফিরেছেন এভিন লুইস ও ক্রিস মরিস। তাই বাদ পড়তে হয়েছে তাবরাইজ শামসি ও ডেভিড মিলারকে।

হায়দরাবাদের একাদশে এসেছে চারটি পরিবর্তন। একাদশ থেকে বাদ ফিরেছেন ডেভিড ওয়ার্নার, তার জায়গায় খেলছেন জেসন রয়।

এই ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ রাজস্থানের কাছে। হায়দরাবাদকে হারাতে পারলেই কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে আসবে স্যাঞ্জু স্যামসনের দল। পয়েন্ট টেবিলে ওপরে থাকা বাকিদের চেয়ে এক ম্যাচ কম খেলে রাজস্থানের বর্তমান অবস্থান ষষ্ঠ।

রাজস্থান রয়্যালস : যশস্বী জাইসওয়াল, এভিন লুইস, সাঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটরক্ষক), লিয়াম লিভিংস্টোন, মহিপাল লোমরোর, রিয়ান পরাগ, রাহুল তেভাটিয়া, ক্রিস মরিস, চেতন সাকারিয়া, জয়দেব উনাদকাট ও মুস্তাফিজুর রহমান।