এবারের বিশ্বকাপ বাংলাদেশ জিতলে আমি অবাক হব না: নাসির

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে নাসির অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বয়সের বিচারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে তরুণ দল বাংলাদেশ। বিশ্বকাপ স্কোয়াডে ডাক পাওয়া ১৫ জনের গড় বয়স ২৭ এরও কম। বিশ্বকাপে অংশ নেয়া অন্য ১৫ দলের গড় বয়স অন্তত ২৭ এর বেশি।

দল হিসেবে তরুণ হলেও মাঠের খেলায় এর প্রভাব পড়বে না বলে মনে করেন বাংলাদেশের একসময়কার নিয়মিত মুখ নাসির হোসেন। তার মতে, নির্দিষ্ট দিনে যারা ভালো খেলবে তাদের পক্ষেই থাকবে খেলার ফলাফল।

বাংলাদেশ দলের সমর্থক হিসেবে তিনি চান, বিশ্বকাপ শিরোপা যেনো দেশেই আসে। শুধু তাই নয়, বাংলাদেশ বিশ্বকাপ জিতলেও তা অসম্ভব হবে না বলে মনে করেন নাসির।

বুধবার মিরপুরের বিসিবি একাডেমি ভবনের সামনে বিশ্বকাপে বাংলাদেশ দলের সম্ভাবনার বিষয়ে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকাপে নাসির বলেন, আমি তো চাইবো বাংলাদেশ ওয়ার্ল্ড কাপ জিতুক। এটা ডিপেন্ড করে আসলে। আপনি এভাবে বলতে পারেন না কতটুকু যাওয়ার সম্ভাবনা আছে।’

তিনি আরও যোগ করেন, ‘খেলা হচ্ছে ১২০ বলের। তো ঐ ১২০ বল যারা ভালো খেলবে, ঐ দিনটা যাদের ভালো থাকবে, তারাই রেজাল্ট করবে। বাংলাদেশ যদি বিশ্বকাপ জেতে, আমার মনে হয় না এটা অসম্ভব কিছু হবে।’