এবার ‘মানিকে মাগে হিথে’গাইলেন রানু মণ্ডল

নেটদুনিয়ার ভাইরাল তালিকায় নতুন নাম ইয়োহানি ডি সিলভা। সিংহলী ভাষায় ‘মানিকে মাগে হিতে’ গেয়েই গোটা বিশ্বে জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। একটি গানের দৌলতেই খ্যাতির তুঙ্গে পৌঁছেছেন ইয়োহানি। আমজনতা থেকে তারকা সকলেই মজেছেন ভাইরাল গানে।

নতুন খবর হচ্ছে, ফিরে এলেন রানু মণ্ডল। দু’বছর আগে তাঁর সম্বল ছিল লতা মঙ্গেশকরের ‘এক পেয়ার কা নগমা হ্যায়’। এ বার ইওহানি ডি’সিলভার গাওয়া জনপ্রিয় সিংহলী গান ‘মানিকে মাগে হিথে’। গত বার তিনি সাদামাঠা নীল শাড়ি পরে রেলওয়ে স্টেশনে বসে গান গেয়ে‌ছিলেন। এ বার তিনি লাল টি-শার্ট পরে গান গাইলেন। গত বার এক ইঞ্জিনিয়ার রাস্তায় চলতে চলতে রানুর সন্ধান পেয়েছিলেন। এ বার এক ইউটিউবার তাঁর কাছে গিয়ে গান রেকর্ড করলেন। সময় বদলেছে। কিন্তু রানুর কণ্ঠ বা সুরবোধের পরিবর্তন হয়নি।

ইতিমধ্যে রাণুর সেই নতুন ভিডিয়ো দেখেছেন প্রায় ৬২ হাজার মানুষ। ‘পছন্দ’ জানিয়েছেন প্রায় আড়াই হাজার জন। বঙ্গতনয়া রানু সিংহলী ইওহানির উচ্চারণকে নকল করে মনের আনন্দে হাসতে হাসতে গান গাইলেন। ভিডিয়োর শেষে ইউটিউবার প্রশংসা না করে পারলেন না। বলে উঠলেন, ‘‘অসাধারণ, অসাধারণ!’’ প্রশংসায় আপ্লুত রানুও এক গাল হেসে দিলেন।