ছন্দ খুঁজে পেতে এ দলে খেলবেন সৌম্য-রুবেলরা

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সৌম্য-রুবেলরা অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটারা।

নতুন খবর হচ্ছে, আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। তার আগে মুশফিক নেই চেনা ছন্দে। ছন্দ ফিরে পেতে ছুটি বিসর্জন দিয়ে ‘এ’ দলের হয়ে ওয়ানডে সিরিজ খেলার সিদ্ধান্ত নেন।

মুশফিকের দেখানো পথে হেঁটে ‘এ’ দলের হয়ে এইচপির বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন সৌম্য সরকার, রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব। তাদের মধ্যে সৌম্য বিশ্বকাপের ১৫ সদস্যের মূল স্কোয়াডে আছেন, রুবেল ও বিপ্লব আছেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে। সৌম্য, রুবেল ও বিপ্লবের ‘এ’ দলের সিরিজে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে জাতীয় দল ম্যানেজমেন্ট সূত্র।

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে আগামী ১৭ অক্টোবর, স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। প্রথম রাউন্ডে টাইগাররা সবকটি ম্যাচ খেলবে ওমানে। কন্ডিশনের সাথে মানিয়ে নিতে এক সপ্তাহ বাড়তি ক্যাম্প ও আনুষ্ঠানিক প্রস্তুতি করবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। সেই উদ্দেশে দেশ ছাড়বে ৩ অক্টোবর।

মুশফিক, সৌম্য, রুবেল, বিপ্লবরা তাই খেলবেন ‘এ’ দলের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে। এরপর জৈব সুরক্ষা বলয় থেকে বের হয়ে বিশ্বকাপ দলের সাথে উড়াল দেবেন ওমানে।