টি-টোয়েন্টি বিশ্বকাপে এক টিকিটের দাম কোটি টাকা

আগামী মাসেই পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। ১৬ দেশের অংশগ্রহণে আগামী ১৭ আগস্ট মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে এবারের বিশ্বকাপের আসর। বিশ্বকাপের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে ততই চমকপ্রদ সব খবর জানা যাচ্ছে। বিলাসিতার জন্য বিশেষ খ্যাত দুবাইয়ের শাসকরা বিশ্বকে চমকাতে চেষ্টার কমতি রাখেনি।

এবারের বিশ্বকাপে অন্যতম ভেন্যু আন্তর্জাতিক দুবাই স্টেডিয়াম। অত্যাধুনিক এই স্টেডিয়ামটিতে সেরা জায়গায় বসে খেলা দেখার ব্যবস্থা রয়েছে। তবে তার জন্য গুনতে হবে কোটি টাকা! পকেটের জোর না থাকলে সম্ভব নয়। স্টেডিয়ামে সেরা জায়গা থেকে এই ম্যাচগুলো দেখতে গেলে কোটিপতি হওয়া ছাড়া উপায় নেই। কোটিপতিদের জন্যই স্টেডিয়ামের সেরা জায়গায় বসে খেলা দেখার এই আয়োজন করেছে কর্তৃপক্ষ।

এদিকে সংযুক্ত আরব আমিরাত বোর্ড এবং আইসিসি মোট দু’ রকমের বিশেষ স্যুইটের ব্যবস্থা করেছে। উইকেটের একেবারে সোজাসুজি রয়্যাল বক্সের দুই পাশে এই দুটি স্যুইট থাকছে। ২০ আসনের ভিআইপি স্যুইট এবং ১০ আসনের করপোরেট স্যুইট।

২০ আসনের ভিআইপি স্যুইটের টিকিটের দাম ১৬ লাখ ৬৫ হাজার দিরহাম। বাংলাদেশি মুদ্রায় যার দাম ৩ কোটি ৭৩ লাখ ১৩ হাজার টাকা। অবশ্য এই টিকিট কিনলে এক সঙ্গে মোট ১৩টি ম্যাচ দেখা যাবে। যে ১৩টি ম্যাচ দেখা যাবে, তার মধ্যে রয়েছে হাই-ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচসহ গ্রুপ পর্বের ৪টি ম্যাচ, দ্বিতীয় সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ।

অন্যদিকে, ১০ আসনের করপোরেট স্যুইটের টিকিটের দাম ৬ লাখ ৯০ হাজার দিরহাম। বাংলাদেশি মুদ্রায় যার দাম ১ কোটি ৫৪ লাখ ৬৩ হাজার ১৫৫। এই টিকিট কাটলেও ওই ১৩টি ম্যাচ দেখা যাবে। এদিকে, দুটি স্যুইটের ক্ষেত্রেই থাকছে খাওয়াদাওয়ার এলাহী বন্দোবস্ত। এর আগে আইপিএল এবং বিশ্বকাপকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছিল সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ। তারই ঝলক দেখা যাচ্ছে এবার।

এদিকে আগামী ১৭ আগস্ট শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের লড়াই। শেষ হবে ২১ অক্টোবর। এরপর ২৩ অক্টোবর শুরু হবে মূল পর্বের খেলা। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর। ১১ তারিখ মাঠে গড়াবে দ্বিতীয় সেমিফাইনাল। আর ফাইনাল অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর। কোনো কারণে নির্ধারিত তারিখে ফাইনাল ম্যাচ মাঠে না গড়ালে ১৫ তারিখ রিজার্ভ ডেও রাখা হয়েছে।