টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় পতাকা নিয়েই খেলতে নামবে রশিদ খানরা

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের খেলা নিয়ে তৈরি হয়েছিল ঘোর অনিশ্চয়তা। কারণ, সম্প্রতি এশিয়ার এই দেশটির পুনরায় দখল নিয়ে ক্ষমতায় বসেছে তালেবানরা। কট্টর মৌলবাদী এই সংগঠনটি দেশের ক্রিকেটেও হস্তক্ষেপ করেছে।

তাই মনে করা হচ্ছে যে, গোটা বিশ্বের সামনে তালেবানরা নিজেদের প্রচার চালানোর জন্য বেছে নেবে টি-টোয়েন্টি বিশ্বকাপকেই। কারণ, এই মেগা ইভেন্টটির ওপর নজর থাকবে গোটা বিশ্ববাসীর। তাই আফগানিস্তানের জাতীয় পতাকার পরিবর্তে ক্রিকেট দলকে তালেবানি পতাকা ব্যবহার করার নির্দেশ দিতে পারে।

কিন্তু এমনটি নাও করতে পারে তালেবানরা। কারণ রশিদ খানেরা যদি তালেবানি পতাকা নিয়ে খেলতে যায় তাহলে বিশ্বকাপে খেলা সমস্যা হবে আফগানিস্তানের। ভারতীয় মিডিয়ার খবর, আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান আজিজুল্লাহ ফজলি জানিয়ে দিয়েছেন, তাদের ক্রিকেট দল টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় পতাকা নিয়েই খেলতে নামবে।

এদিকে ধারণা করা হয়েছিল, আন্তর্জাতিক মঞ্চে আরও প্রচার পেতে এবং নজর কাড়তে তালেবানরা রশিদদের হাতে তাদের পতাকাই ধরাবে। সেটা হলে বিশ্বকাপ থেকে আফগানিস্তানকে হয়ত বাদ দিয়ে দেবে আইসিসি। এছাড়া আইসিসি হয়ত আফগানিস্তানের সদস্যপদই বাতিল করে দেবে।