টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণার কয়েক মিনিট পরেই পদত্যাগ করলেন রশিদ খান

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ২ রিজার্ভ সহ ২০ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ত্রিকেট বোর্ড। অভিজ্ঞ আর তরুনদের নিয়ে গঠিত এই দলে নেতৃত্বে দেওয়া হয়েছে রশিদ খানকে।

রশিদ খানকে অধিনায়ক ঘোষণার পরপরই কয়েক মিনিটের ব্যবধানে অধিনায়কত্ব থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন এই অলরাউন্ডার। তার দাবী দলে কারা থাকবেন, এ ব্যাপারে তাকে কোন কিছুই জানানো হয়নি আর সেকারণেই অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি।

টুইট বার্তায় রশিদ লিখেছেন, ‘অধিনায়ক ও দেশের সম্মানিত ব্যক্তি হিসেবে আমার দল নির্বাচন কমিটির অংশ হওয়ার অধিকার রয়েছে। অথচ নির্বাচক কমিটি আমার কোন মতামত গ্রহণ করেনি দল গঠনে, যে দল এসিবি মিডিয়া ঘোষণা করেছে। যেকারণে আমি আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক থেকে দ্রুত পদত্যাগের ঘোষণা দিচ্ছি। আফগানিস্তানের হয়ে খেলা আমার জন্য সবসময়ই গর্বের।’

আফগানিস্তানের বিশ্বকাপ দলঃ রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হজরতউল্লাহ জাজাই, উসমান ঘানি, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, হাশমতউল্লাহ শহীদী, মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক),, মুজিব উর রহমান, করিম জানাত, গুলবাদিন নাইব, নাভিন উল হক, হামিদ হাসান, শরফউদ্দিন আশরাফ, দাওলাত জাদরান, শাপুর জাদরান, কাইস আহমেদ।