তালেবান ক্ষমতায় আসায় বিএনপি-জামায়াত-হেফাজত উৎফুল্লঃ কৃষিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দ্রুত উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মানুষের মাথাপিছু আয় আর ক্রয় ক্ষমতা বৃদ্ধিই যার বড় প্রমাণ।

নতুন খবর হচ্ছে, কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে বিএনপি ও স্বাধীনতাবিরোধী শক্তি বাধাগ্রস্ত করতে চায়। তারা অতীতের মতো এখনো অপতৎপরতায় ও ষড়যন্ত্রে লিপ্ত। আফগানিস্তানে তালেবান ক্ষমতায় আসায় এই বিএনপি, জামায়াত, হেফাজত ধর্মান্ধরা ভেতরে ভেতরে খুব উৎফুল্ল। সেখান থেকে টাকা আসবে, অস্ত্র আসবে আর দেশে তারা অস্থিতিশীলতা সৃষ্টি করবে- এটাই তাদের আশা। কিন্তু আওয়ামী লীগ তাদের সব ষড়যন্ত্র ও অপতৎপরতা শক্ত হাতে মোকাবিলা করবে।

রোববার টাঙ্গাইলের জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি সবসময় মিথ্যাচার ও ইতিহাস বিকৃতি করে ক্ষমতায় এসেছে। বিএনপি শুরু থেকেই নানা মিথ্যাচার ও ইতিহাস বিকৃতির মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করে ক্ষমতায় আসে। বিএনপির এ মিথ্যাচার ও ষড়যন্ত্র এখনো চলছে, আগামী দিনেও হবে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে; যাতে মিথ্যাচার করে বিএনপি আর কোনোদিন ক্ষমতায় আসতে না পারে।

তিনি বলেন, আওয়ামী লীগ বিগত ১২ বছর ধরে একটানা ক্ষমতায় রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ সময়ে সব ক্ষেত্রে দেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সারা পৃথিবীতে যা প্রশংসিত হচ্ছে। ক্ষুধা দারিদ্র্যমুক্ত ও উন্নত বাংলাদেশ গড়তে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ পেয়েছেন। আমরা উন্নয়নের এ ধারাকে ধরে রাখতে চাই। এটি করতে হলে আগামী দিনেও আওয়ামী লীগকে ক্ষমতায় থাকতে হবে।