দর্শকের অভাবে কমে গেল আইপিএলের টিকিটের দাম

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, ভারতে করোনা পরিস্থিতি নাজুক হলে বন্ধ হয়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। জৈব সুরক্ষা বলয়ে করোনা ছড়িয়ে পড়ায় বিসিসিআই আর নিজ দেশে আইপিএল সম্পন্নের দুঃসাহস করেনি। ভাড়া করা হয়েছে সংযুক্ত আরব আমিরাতের তিন ভেন্যুকে।

সেখানে গত ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে আইপিএলের চতুর্দশ আসরের অসমাপ্ত অংশ। ভারতে দর্শকদের প্রবেশাধিকার না থাকলেও আরব আমিরাতে দর্শকদের মাঠে বসে খেলা দেখার সুযোগ করে দিয়েছিল বিসিসিআই। কিন্তু মেলেনি আশানুরূপ সাড়া।

মাঠে বসে খেলা দেখায় দর্শকদের আগ্রহ কম থাকায় বিসিসিআই আইপিএলের টিকিটের দাম কমিয়েছে। যে টিকিটের দাম আগে ছিল সাড়ে ৪ হাজার টাকা, তা এখন হয়ে যাচ্ছে ১৪০০ টাকা।

ইতোমধ্যে তিন ভেন্যুর জন্য প্রতিটি ম্যাচের আলাদা আলাদা টিকিট মূল্য প্রকাশ করেছে বিসিসিআই। দুবাইয়ে লিগ পর্বের একেকটি ম্যাচ দেখতে দর্শকদের খরচ করতে হবে ৩ হাজার টাকা থেকে ৬ হাজার টাকা পর্যন্ত।

এছাড়া শারজায় আইপিএল ম্যাচ দেখতে হলে ম্যাচ ভেদে সর্বনিম্ন ১৪০০ টাকা ও সর্বোচ্চ ৪৭০০ টাকা এবং আবুধাবিতে সর্বনিম্ন ১২০০ টাকা ও সর্বোচ্চ ২৪০০ টাকা খরচ করতে হবে দর্শকদের।