দিল্লির বিপক্ষে অনন্য নজির গড়লেন মোস্তাফিজ

আজ আবুধাবিতে গুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস। আর এই ম্যাচে দারুণ বুদ্ধিদীপ্ত বোলিংয় করে দুই উইকেট তুলে নিয়েছেন কাটার মাস্টার খ্যাত বাংলাদেশের মোস্তাফিজ। একই সাথে মোস্তাফিজের বোলে এদিন কোনো বাউন্ডারি হাঁকাতে পারেনি দিল্লির ব্যাটসম্যানরা।

এদিন ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। শুরুতেই কার্তিক ত্যাগী ও সাকারিয়া দিল্লির দুই ওপেনার ধাওয়ান ও পৃথ্বী শকে ফিরিয়ে দিলেও অধিনায়ক পান্ট ও সুরেশ আয়ার দারুণ জুটি গড়েন। আর তখনই বোলিংয়ে এসে পান্টকে (২৪) বোকা বানিয়ে বোল্ড আউট করেন মোস্তাফিজ।

এর শিমরন হেটমায়ার যখন মারমুখী হয়ে উঠে ১৭ তম ওভারে আবারো ফিজকে আনে রাজস্থান অধিনায়ক। দারুণ কাটারে ফিজ আবার হেটমায়ারকে (২৮) বোকা বানিয়ে শর্ট থার্ডম্যানে সাকারিয়ার ক্যাচে পরিনত করান।

এদিকে দারুণ বোলিংয়ে শেষমেষ ৪ ওভারে মাত্র ২২ রান দিয়ে ২ উইকেট নেন মোস্তাফিজ। কাটার মাস্টার তার এই চার ওভারে একটিও বাউন্ডারি দেননি। দিল্লি তাদের নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান করে।

এবারের আইপিএল ৯ ম্যাচের ৭টিই জিতে ১৪ পয়েন্ট নিয়ে তারা তালিকার দ্বিতীয় অবস্থানে। অন্যদিকে ৮ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে মোস্তাফিজদের রাজস্থান।