দুই দিনের রিমান্ডে মুফতি ইব্রাহিম

আলোচিত ইসলামিক বক্ততা মুফতি কাজী ইব্রাহিমকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে তাকে আটক করা হয়।

নতুন খবর হচ্ছে, রাজধানীর মোহাম্মদপুর থানার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় বক্তব্য দিয়ে আলোচিত-সমালোচিত মুফতি কাজী মোহাম্মদ ইব্রাহিমের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

এদিন আসামি মুফতি কাজী ইব্রাহিমের আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তে স্বার্থে আসামির দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক মো. হাসানুজ্জামান। এসময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার সকালে ডিবি পুলিশের এক কর্মকর্তা বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলাটি করেন। সোমবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে তাকে আটক করে ডিবির একটি দল।এর আগে গতকাল মঙ্গলবার রাতে মোহাম্মদপুর থানায় জেড এম রানা নামে একজন বাদি হয়ে ৪২০, ৪০৬ ও ৩৮৫ ধারায় প্রতারণার অভিযোগে মুফতি কাজী ইব্রাহিমের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।