নরেন্দ্র মোদি বাঙালিদের পছন্দ করেন না: বাবুল সুপ্রিয়

এবার রাজনৈতিক মহলকে তাক লাগিয়ে বিজেপি ছেড়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘নয়নের মণি’ বাবুল সুপ্রিয়। এবার প্রধানমন্ত্রীর বিরুদ্ধেই তোপ দাগলেন পশ্চিমবঙ্গের আসানসোলের সাংসদ। তিনি বললেন, আমার মনে হয়, প্রধানমন্ত্রী বাঙালিদের পছন্দ করেন না। তাই গত ৭ বছরে বাংলা থেকে একজনও পূর্ণমন্ত্রী হননি। সদ্য তৃণমূলে যোগ দেওয়া সাংসদের বিরুদ্ধে পালটা তোপ দেগেছে বিজেপিও।

গতকাল মঙ্গলবারই দিল্লি থেকে কলকাতায় ফিরেছেন সাংসদ বাবুল সুপ্রিয়। ভারতের লোকসভার স্পিকার ওম বিড়লা তাকে সময় দিতে না পারায় সাংসদ পদ থেকে ইস্তফা না দিয়েই রাজ্যে ফিরেছেন বাবুল। এর পর বুধবারই সরাসরি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগলেন তিনি; রীতিমতো মোদিকে বাঙালি বিদ্বেষী বলে কটাক্ষ করলেন।

বাবুল বলেন, আমার মনে হয়, প্রধানমন্ত্রী বাঙালিদের পছন্দ করেন না। তাই গত ৭ বছরে বাংলা থেকে একজনও পূর্ণমন্ত্রী হননি। ভোটে জিতে আসা বাঙালিদের প্রতি অসামঞ্জস্যপূর্ণ আচরণ করা হচ্ছে।

এদিন আসানসোলের সাংসদের কথায় উঠে এসেছে আরেক বিজেপি সাংসদের কথাও। বর্ধমান-দুর্গাপুরের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়াও দলে সম্মান পাচ্ছেন না বলে দাবি করেছেন বাবুল। তিনি বলেন, আমার নিজের কথা বলছি না। আলুওয়ালিয়াজিও অনেক প্রবীণ মানুষ। কংগ্রেস ছেড়ে বিজেপিতে গিয়েছেন। তাকেও তো কোনও স্বাধীন মন্ত্রক দেওয়া হয়নি। তিনি আরও বলেন, মানুষের জন্য কাজ করতে পারাই আসল। দিদির নেতৃত্বে তা করতে পারলে ভালই হবে।

এদিকে বাবুলের এমন মন্তব্যে পালটা প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্য বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। তার কথায়, মন্ত্রিত্ব না পেয়ে তো দল ছেড়েছেন। তখন মত-পথ সব এক ছিল। সবটাই ভাল লাগছিল। এখন তো অন্য কথা বলবেন-ই। উনি আসলে কিছুই জানেন না। দলটাই তৈরি করেছেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। সেই দলে বাঙালি বিদ্বেষ নিয়ে প্রশ্ন তোলা অনুচিত।

সম্প্রতি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন বাবুল। দলবদল করার পর এতদিন প্রধানমন্ত্রী বা বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে তাকে কোনও কথা বলতে শোনা যায়নি। কিন্তু দিল্লি থেকে ফিরে সেই ‘রীতি’ ভাঙলেন বাবুল। সরাসরি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগলেন তিনি। অবশ্য বাবুল বরাবরই প্রধানমন্ত্রী মোদির ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। ভোট প্রচারে এসে আসানসোলের সাংসদের হয়ে বলেছিলেন, ‘মুঝে বাবুল চাহিয়ে।’