পাকিস্তানে সফরে যাচ্ছে না ইংল্যান্ড, ক্ষোভ ঝাড়লেন রমিজ রাজা

ইংল্যান্ড-পাকিস্তান বাংলাদেশ খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

জানা যায়, ২০২২ সালে ইংল্যান্ড জাতীয় দলের পাকিস্তান সফরে যাবার কথা ছিল আগে থেকেই। গেলবছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অক্টোবরে পাকিস্তানে দুইটি টি-টোয়েন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছিল ইংলিশরা। সাথে ছিল ইংল্যান্ড নারী দলের সফরও। তবে আজ (২০ সেপ্টেম্বর) ইসিবি (দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) নিশ্চিত করেছে নারী ও পুরুষ কোন দলই যাচ্ছে না পাকিস্তানে।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ইসিবি নিশ্চিত করেছে পাকিস্তানে যাচ্ছে না ইংল্যান্ড দল।

সেখানে তারা জানায়, ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের মানসিক ও শারীরিক স্বাস্থ্য তাদের প্রধান প্রায়োরিটি। এবং করোনা কালীন সময়ে এটা আরও বেশি। আর পাকিস্তানে চলমান পরিস্থিতি (নিরাপত্তা শঙ্কায় সফর বাতিল করেছে নিউজিল্যান্ড) আরও চাপ বাড়াবে বলে মনে করে ইসিবি।

এদিকে ইসিবির এই সিদ্ধান্তের পর টুইট করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের নয়া চেয়ারম্যান রমিজ রাজা।

তিনি লেখেন, ‘ইংল্যান্ডের ওপর হতাশ, নিজেদের কমিটনেন্ট রাখলো না এবং ক্রিকেট পাড়ার এক বন্ধুর প্রয়োজনের সময় সাহায্য করলো না। আমরা বেঁচে থাকবো ইন শা আল্লাহ। এটা পাকিস্তান দলের জন্য একটা জেগে ওঠার বার্তা। বিশ্বের সেরা দল হয়ে উঠতে হবে যাতে দলগুলো খেলার জন্য লাইন দেয় কোন অজুহাত না দিয়ে।’