পাকিস্তান ছাড়তে সাহায্য করায় ওয়াসিম খানকে ধন্যবাদ জানাল নিউজিল্যান্ড

সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ নাটকীয়ভাবে বাতিল ঘোষণার পর সংযুক্ত আরব আমিরাতে চলে গেছে নিউজিল্যান্ড দল। সেখানে সবাইকে কোয়ারেন্টিনে থাকতে হবে। যদিও এই দলের কেউই বিশ্বকাপ খেলবে না।

কিন্তু করোনাবিধি মানতেই তাদের দুবাই যেতে হয়েছে। আজ রবিবার ইসলামাবাদ থেকে চার্টার্ড বিমানে দুবাই যান ক্রিকেটাররা। এদিকে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের সংগঠন (এনজেডসিপিএ) মনে করছে, এই সফর বাতিল করা যৌক্তিক।

এদিকে এনজেডসিপিএর কার্যনির্বাহী প্রধান হেথ মিলস বলেন, ‘যে কোনো সফরে যাওয়ার আগে আমরা সুরক্ষা ব্যবস্থা খুঁটিয়ে দেখি। এই বিষয়টার দিকে সব সময় আমাদের বিশেষ ভাবে নজর থাকে। পাকিস্তানেও সেই ব্যবস্থা খুঁটিয়ে দেখার পর আমরা দলের প্রত্যেকের সঙ্গে আলাদা আলাদা ভাবে কথা বলি। কোনো সন্দেহ নেই যে, দলের সবার মনে হয়েছে এই সফরের মাঝে নিরাপত্তা ব্যবস্থা বিঘ্নিত হওয়ার সম্ভাবনা ছিল। এরকম শোনার পর ক্রিকেটারদের ফিরিয়ে আনা ছাড়া কোনও উপায় থাকে না।’

এদিকে ৩৪ জনের নিউজিল্যান্ড দলটি দুবাইয়ে ২৪ ঘণ্টার জন্য কোয়ারেন্টিনে থাকবে। দলের ২৪ জন আগামী সপ্তাহের মধ্যেই নিউজিল্যান্ডে ফিরে যাবেন।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী প্রধান ডেভিড হোয়াইট বলেন, ‘আমরা জানি পাকিস্তান ক্রিকেট বোর্ডের জন্য এটা খুবই কঠিন একটা সময়। তার মাঝেও সুস্থ ভাবে নিউজিল্যান্ড দলকে তারা দেশ ছাড়তে সাহায্য করেছে। এর জন্য আমরা খুবই কৃতজ্ঞ। ধন্যবাদ জানাতে চাই পাকিস্তান বোর্ডের কার্যনির্বাহী প্রধান ওয়াসিম খান এবং তার দলকে।’