পাকিস্তান সিরিজের জন্য প্রস্তুত হচ্ছেন শান্ত

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে শান্ত অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, হাই পারফরম্যান্স ইউনিটের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের টেস্ট সিরিজ আসন্ন পাকিস্তান সিরিজে কাজে লাগবে বলে মনে করছেন নাজমুল হোসেন শান্ত। টেস্ট দলের এই নিয়মিত ব্যাটসম্যান ‘এ’ দলের হয়ে খেলবেন দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে।

শান্ত বলেন, ‘সামনে পাকিস্তান সিরিজ আছে, চট্টগ্রামে ম্যাচ আছে। এই সিরিজে আমরা যে চার দিনের ম্যাচ খেলব তা চট্টগ্রাম টেস্টে কাজে লাগবে। এতদিন তো সবাই নিজ নিজ বিভাগে আলাদা অনুশীলন করেছি। একসাথে অনুশীলনের সুযোগ ছিল না। আবার একসাথে অনুশীলন করা, এরকম সিরিজ খেলতে পারা আমাদের খেলোয়াড়দের জন্য খুবই ভালো।’

বর্তমানে জাতীয় দল ব্যস্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে। যারা শুধু টেস্ট দলে খেলেন, তারা ছিলেন খেলার বাইরে। ‘এ’ দল দিয়ে খেলায় ফিরতে পেরে টেস্ট ক্রিকেটাররা যে উচ্ছ্বসিত, তা স্পষ্ট বোঝা গেল শান্তর কণ্ঠে।

তিনি বলেন, ‘আলহামদুলিল্লাহ, অনেক দিন পর আমরা যারা টেস্ট খেলি বা সাদা বলে কম খেলি তারা একত্রিত হয়ে সিরিজ খেলার সুযোগ পেয়েছি। এটা সবার জন্যই ভালো সুযোগ। লম্বা সময়ের বিরতি ছিল। ম্যাচের মধ্যে আসা খুব জরুরী ছিল। সাধারণত অনেক দিন পর পর টেস্ট খেলি। এক মাস বা ১৫ দিন পরপর খেলি তা না। দুটি টেস্টের মধ্যে বিরতি থাকে। ম্যাচের ভেতরে আসার দরকার ছিল। বিসিবি সেই সুযোগ আমাদের করে দিয়েছে।