শেষ মুহূর্তের গোলে জিতলো মেসির পিএসজি

গতকাল রাতে ফরাসি লিগ ওয়ানে লিওঁর বিপক্ষে মাউরো ইকার্দির শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। এতে ৬ ম্যাচের সবকটি জিতে লিগের শীর্ষে রয়েছে পিএসজি।

গতকাল রবিবার ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে লিওঁর বিপক্ষে লম্বা সময় পিছিয়ে থাকার পর ১-২ গোলের ব্যবধানের কষ্টার্জিত জয় পেয়েছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা। পিএসজির হয়ে ঘরের মাঠে অভিষেক ম্যাচেও গোল-এসিস্ট কিছু পেলেননা আর্জেন্টাইন মহাতারকা। তাই আর্জেন্টাইন এই তারকার জাদু দেখতে আরো অপেক্ষা বাড়লো ভক্তদের।

খেলার প্রথমার্ধ এদিন কেউই গোলের দেখা পায়নি। তবে ১৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো পিএসজি। লিওনেল মেসি-কিলিয়ান এমবাপ্পে যুগলবন্দী ভালো সুযোগ পেলেও প্রতিপক্ষের অ্যান্থোনি লোপেজকে ফাঁকি দিতে পারেননি।

তবে বিরতির পর ৫৪তম মিনিটে দারুণ এক গোলে এগিয়ে যায় লিওঁ। তোকো একাম্বির সহয়তায় গোলটি করেন ব্রাজিলিয়ান পাকুয়েতা। কিন্তু ৬৬তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান নেইমার।

প্রতিপক্ষের গুস্তো নেইমারকে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ম্যাচের ৭৬তম মিনিটে মেসিকে তুলে মাঠে নামানো হয় আশরাফ হাকিমিকে। আর ৬ মিনিট পর ডি মারিয়ার বদলি হিসেবে নামেন ইকার্দি।

এদিকে ম্যাচ যখন ড্রয়ের পথে তখন পার্ক দেস প্রিন্সে উপস্থিত দর্শকদের উল্লাসে ভাসান পিএসজির ইকার্দি। এ সময় যোগ করা সময়ে বামদিক থেকে এমবাপে ক্রসে বল বাড়িয়ে দেন ইকার্দিকে। আর আনমার্ক ইকার্দি হেডে লায়নের গোলরক্ষক অ্যান্থনি লোপেজের নাগালের বাইরে দিয়ে বল জালে পাঠান। তাতে ২-১ ব্যবধানের জয় নিশ্চিত হয় পিএসজির।

এই নিয়ে পিএসজির হয়ে তৃতীয় ম্যাচে মাঠে নামেন লিওনেল মেসি। কিন্তু গোলের দেখা পাননি। ৭৬ মিনিটে তাকে উঠিয়ে আশরাফ হামিকিকে মাঠে নামান কোচ মাউরোসিও পচেত্তিনো।