পূর্নাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে পাকিস্তান

চলতি বছরের আগামী মাস অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। আর এই সফরে বাংলাদেশ দলের বিপক্ষে তিন ফরম্যাটের পূর্নাঙ্গ সিরিজ খেলবে বাবর আজমরা।

এ বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানান, পাকিস্তানের বাংলাদেশ সফর চূড়ান্ত করার জন্য কাজ করছে দুই দেশের ক্রিকেট পরিচালনা বিভাগ।

পাকিস্তান সবশেষ বাংলাদেশ সফরে এসেছিল ২০১৫ সালে। এরপর বাংলাদেশের পাকিস্তান সফরে না যাওয়ার ইস্যুতে একাধিকবার বেঁকে বসেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শেষমেশ ২০২০ সালের শুরুর দিকে পাকিস্তান সফরে যায় বাংলাদেশ দল। তারই ফলে এবার বাংলাদেশে সফরে আসছে পাকিস্তান আর এই সফরে এসে ওয়ান, টেস্ট ও টি-টোয়েন্টি তিন ফরম্যাটেই খেলবে পাকিস্তান।

এ ব্যাপারে সুজন বলেন, ‘পাকিস্তান সিরিজ বিশ্বকাপের পরপরই। এ ব্যাপারে ক্রিকেট অপারেশন্স বিভাগ পাকিস্তান বোর্ডের সাথে যোগাযোগ করছে। সব ফরম্যাটেই খেলা থাকবে, ওয়ানডে ও টেস্ট বেশি থাকবে।’

এদিকে শুধু পাকিস্তান সফর নয়, বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগ কাজ করছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফর নিয়েও। সুজন জানান, ‘দক্ষিণ আফ্রিকা বোর্ডের সাথেও ক্রিকেট অপারেশন্স বিভাগ যোগাযোগ করছে। পাকিস্তান সফরের পরপরই আমাদের নিউজিল্যান্ড সফর আছে। খুব ঠাসা সূচি। সেভাবেই ক্রিকেট অপারেশন্স বিভাগ বোর্ডগুলোর সাথে যোগাযোগ করছে।’