প্রথম ব্রাজিলীয় হিসেবে নেইমারের রেকর্ড

আসন্ন কাতার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আরও একটি জয় তুলে নিয়েছে ব্রাজিল। ঘরের মাঠে এবার পেরুকে সহজেই হারিয়েছে সেলেকাওরা। ব্রাজিলের এই জয়ে একেবারে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন নেইমার জুনিয়র। আজ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ পেরুকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল।

এদিন একটি গোল করেছেন নেইমার; এভেরতন রিবেইরোকে দিয়ে করিয়েছেন আরেকটি। আর এর মাধ্যমে বিশ্বকাপ বাছাইপর্বে এই নিয়ে ১২টা গোল হয়ে গেল নেইমারের। এদিকে ব্রাজিলীয় কোনও তারকার নেই এত বেশি গোল।

এদিকে পেরুর বিপক্ষে মাঠে নামার আগে বাছাইপর্বে খেলা ৭ ম্যাচের সবগুলোতেই জয়লাভ করে ব্রাজিল। পেরুকে হারিয়ে যে সংখ্যাটা ৮ এ নিয়ে গেলো সেলেকাওরা পেরুর বিপক্ষে আজকের ম্যাচে ব্রাজিল জিতেছে ২-০ গোলে। এই ম্যাচে ব্রাজিলের হয়ে একটি করে গোল করেন নেইমার এবং এভারটন রিবেইরো।

এদিন ম্যাচের ১৪তম মিনিটে নেইমারের পাস থেকে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন রিবেইরো। এরপর ৪০তম মিনিটের মাথায় স্কোরশীটে নাম লেখান নেইমার নিজেই।

শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ব্রাজিল ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে। এখন পর্যন্ত খেলা ৮ ম্যাচের সবগুলোতে জয়লাভ করে শীর্ষস্থান ধরে রেখেছে ব্রাজিল। সমান ম্যাচে দ্বিতীয়স্থানে থাকা আর্জেন্টিনার সংগ্রহ ১৮ পয়েন্ট।