বন্যার পানিতে ডুবেছে মসজিদ, সাঁতার কেটেই পাঁচওয়াক্ত নামাজ আদায় করেন ইমাম

ইসলামের মূল ভিত্তি পাঁচটি। এর মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ দ্বিতীয় ভিত্তি হলো নামাজ। নামাজ আল্লাহর পক্ষ থেকে মহান রব্বুল আলামিনের নৈকট্য অর্জন করার জন্য মুসলমানের প্রতি মিরাজের উপহার।

নতুন খবর হচ্ছে, নদীর পানি বৃদ্ধির ফলে মূল ভূখণ্ড থেকে অনেকটা দূরে চলে গেছে মসজিদ। প্রায় অর্ধেকই ডুবে আছে পানিতে। যে কোনও সময় ভেঙে পড়তে পারে, তলিয়ে যেতে পারে নদীতে। তবু মসজিদটির ইমাম প্রতিদিনই সাঁতার কেটে ডুবন্ত ওই মসজিদেই আজান দেন। পাঁচ ওয়াক্ত নামাজ একাই আদায় করেন সেখানে। এমনকি রাতে ঘুমান মসজিদটির ছাদেই।

ঘটনা সাতক্ষিরার প্রতাপনগরের। ফেসবুকে এ নিয়ে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, দূর থেকে সাঁতার কেটে মসজিদ থেকে ফিরছেন ইমাম।

তিনি বলেন, সম্প্রতি নদী ভাঙন এবং পানি বৃদ্ধি পাওয়ায় মসজিদটি নদীর অনেকটাই ভেতরে চলে গেছে। মুসল্লিরা এখন আর সেখানে যেতে পারেন না। তবে আমি প্রতিদিনই এখানে আজান দিই। রাতে ঘুমাই মসজিদেই।

ভিডিওতে ওই ব্যক্তি আরও জানান, এরই মধ্যে তার নিজ বসতভিটাও চলে গেছে পানির নিচে। তাই পরিবার নিয়ে অন্য স্থানে বসবাস শুরু করেছেন। তবে এই মসজিদটিকে কখনও পরিত্যাক্তভাবে পড়ে থাকতে দেন না তিনি।