বাংলাদেশে যেটা হয়েছে ওটা দুর্ঘটনা: ম্যাক্সওয়েল

আসন্ন টি-টোয়েন্টি ক্রিকেটে বর্তমান সময়টা মোটেও ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ৪-১ ব্যবধানে হারের পর বাংলাদেশের বিপক্ষে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজও হেরেছে অস্ট্রেলিয়া। তবে এই দুই সিরিজের হারাকে দুর্ঘটনা হিসেবেই বলছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

এদিকে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ছিলেন না অস্ট্রেলিয়া জাতীয় দলের একাধিক ক্রিকেটার। ওয়ার্নার, স্মিথ, কামিন্স ছাড়াও গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, কেন রিচার্ডসন, ঝাই রিচার্ডসনদের মতো ক্রিকেটাররা ছিল না এই দুই সিরিজে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওই দুই সিরিজের স্মৃতি ভুলে যেতে চান গ্লেন ম্যাক্সওয়েল।

তিনি বলেন, “দেখুন পরিসংখ্যান বলছে টি-টোয়েন্টি ক্রিকেটে আমরা তেমন ভাল দল নই। কিন্তু কাগজে-কলমে ক্রিকেট খেলা হয় না মাঠে ভালো খেললেই জেতা যাবে। অস্ট্রেলিয়া সেই ক্ষমতা আছে। বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যা হয়েছে তা দুর্ঘটনা। জাতীয় দলের অনেকেই ছিল না”।

আসন্ন বিশ্বকাপে অস্ট্রেলিয়া ভালো করবে বলে মনে করেন ম্যাক্সওয়েল। তিনি বলেন, ‘আগামী বিশ্বকাপে দল ভালো ফল করবে এবং শিরোপার জন্য লড়াই করবে। বাংলাদেশের কাছে সিরিজ হার কোন প্রভাব ফেলবে না। কারন আমরা বড় মঞ্চে ভিন্ন কন্ডিশনে সবকিছু নতুনভাবে শুরু করবো।’

এদিকে বিশ্বকাপের আগে মরুর দেশে আইপিএল খেলবেন ম্যাক্সওয়েল। এছাড়া আরও কিছু অসি খেলোয়াড়ও আইপিএল খেলবেন। আইপিএলে খেলার অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে লাগবে বলে মনে করেন ম্যাক্সওয়েল। তিনি বলেন, ‘আইপিএলের শেষ অংশ হবে আরব আমিরাতে। এরপরই আমরা বিশ্বকাপ খেলবো। এখানেই হবে বিশ্বকাপ। তাই আইপিএলের অভিজ্ঞতা বিশ্বকাপে অনেক বেশি কাজে দিবে।’