বিশ্বকাপ দলে পরামর্শক নিয়োগের ভাবনা নেই বিসিবির

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাশরাফি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সাথেই থাকছেন, পরামর্শকের ভূমিকায়। বিশ্বকাপকে সামনে রেখে এরকম অনেক দলেই সাবেক তারকাদের পরামর্শক হিসেবে নিয়োগের হিড়িক পড়েছে। যদিও বাংলাদেশ দল পরামর্শক হিসেবে বিশ্বকাপে নিচ্ছে না কাউকেই।

খালেদ মাহমুদ সুজন থেকে শুরু করে মাশরাফি বিন মুর্তজা- বিশ্বকাপে জাতীয় দলের পরামর্শক হতে পারতেন এমন আলোচনায় উচ্চারিত হচ্ছে অনেক কিংবদন্তির নাম। তবে আপাতত বিশ্বকাপ দলের সাথে কোনো পরামর্শক রাখার ভাবনা নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন-

‘আপাতত এরকম চিন্তা নেই। অন্য দেশ যা করে তা-ই করতে হবে তা কিন্তু না। আমাদের দিকটাও দেখতে হবে।’

‘যদি দল মনে করে এরকম কাউকে প্রয়োজন, তাহলে অবশ্যই আমাদের জানাবে। খেলোয়াড়রা যেভাবে স্বাচ্ছন্দ্য বোধ করে আমরা সেটা করার চেষ্টা করি। ওদের দরকার হলে করতে পারি।’– বলেন তিনি।

পরামর্শকের মত বিশ্বকাপ দলের সাথে থাকছেন না টিম লিডার পদধারী কোনো বোর্ড কর্মকর্তাও। বিদেশ সফরে টিম লিডার হিসেবে পরিচালকদের যাওয়ার রীতি থাকলেও অক্টোবরের বোর্ড নির্বাচনের কারণে টিম লিডার থাকছেন না বিশ্বকাপের মত আসরে।

আকরাম বলেন, ‘লজিস্টিক ম্যানেজার তো থাকবেই। সামনে নির্বাচন, নির্বাচনের সাথে সবাই জড়িত আছে। তাই এ মুহূর্তে দলের সাথে যাওয়াটা কঠিন। তাই টিম লিডার দেইনি। সবসময় টিম লিডার দিতে হবে এমন কোনো প্রয়োজন নেই। এখন সবসময় যোগাযোগ আছে দলের সাথে, দেশে থেকেই নানা সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।