বিশ্বের যেকোনো বড় দলের বিপক্ষে আমরা জিততে পারি: সোহান

বর্তমান বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র সোহান। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের সাম্প্রতিক সাফল্যে বড় দলের বিপক্ষে ম্যাচ জয়ের আত্মবিশ্বাস তৈরি হয়েছে বলে মনে করছেন জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। বিশ্বকাপের কন্ডিশন বাংলাদেশের জন্য মাথাব্যথার কারণ হবে না বলেও অভিমত তার।

হোম কন্ডিশনে মিরপুরে বাংলাদেশ সিরিজ হারিয়েছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে। বিশ্বকাপের আগে দল তাই আছে জয়ের ছন্দে। যদিও মিরপুরের স্লো পিচ নিয়ে অনেক সমালোচনাও হয়েছে।

তবে সোহানের মতে, জয়ের ছন্দই সবচেয়ে কার্যকরী, অন্তত বিশ্বকাপের মত মেগা ইভেন্টের আগে। তিনি বলেন, ‘শেষ তিনটা সিরিজ আমরা খুব ভালো খেলেছি এবং দলের সবাই বিশ্বাস করছি- যেকোনো বড় দলের বিপক্ষে আমরা জিততে পারি। এই চিয়ার আপ ও আত্মবিশ্বাসটা আমাদের বিশ্বকাপে অনেক সাহায্য করবে।’

এশিয়ার দেশ বলে বিশ্বকাপ ভেন্যু ওমান ও সংযুক্ত আরব আমিরাতের সাথে বাংলাদেশের খুব একটা পার্থক্যও দেখছেন না তিনি। জানালেন, ‘একেক জায়গার কন্ডিশন একেক রকম থাকবেই। তবে আমার মনে হয় বাংলাদেশের কন্ডিশন আর আরব আমিরাতের কন্ডিশন অনেকটাই একরকম। যেহেতু আমরা আগে যাচ্ছি, এটা অনেক সাহায্য করবে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার।’

বিশ্বকাপের আগে এখন ছুটি কাটাচ্ছেন ক্রিকেটাররা। তবুও তাদের ভাবনা জুড়ে শুধুই বিশ্বকাপ। সোহান জানালেন, প্রতিটি ম্যাচই সমান গুরুত্ব দিয়ে খেলেন আর প্রতিটি ম্যাচেই অবদান রাখতে চান দলে।